মাদারীপুরের কালকিনিতে দুইদিন ব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন করেন: গোলাপ এমপি

মাদারীপুরের কালকিনিতে শুরু হয়েছে দুই দিন ব্যাপী উপজেলা সাহিত্য মেলা। (২৭ জুলাই) বৃহস্পতিবার বেলা ১১ টায় এই মেলার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ এমপি।

জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ও কালকিনি উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা একাডেমির সমন্বয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহা।

মেলায় থাকছে দেশের খ্যাতিমান লেখকদের বইয়ের স্টল, প্রবন্ধ পাঠ, লেখক ও পাঠকদের মিলনমেলা, ধারাবাহিক গল্প বলা ও কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন প্রখ্যাত কথা সাহিত্যিক সাদত হোসাইন ও প্রধান বক্তা বাংলা একাডেমির উপ পরিচালক ড. তপন বাগচী। এছাড়া অনুষ্ঠানে মাদারীপুরের কবি সাহিত্যিক উপস্থিত ছিলেন। শুরুতে ফিতা কেটে বেলুন ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।

পরে জেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ও অতিথিরা বইয়ের স্টল পরিদর্শন করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক উপ সচিব মো: নজরুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক, পৌর মেয়র এস এম হানিফ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরদার লোকমান, কবি সাহিত্যিক, লেখক, শিক্ষক শিক্ষার্থী সহ অন্যরা।