মাদারীপুরের শিবচরে মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আপনারা জানেন যে ৩০ শে জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছে। ওই দিন আমাদের মহামান্য রাষ্ট্রপতি ছিলেন। এবং তিনি ভাষণ দান করেছিলেন। আমাদের জাতীয় সংসদে সরকারীদলের সদস্যরা আছেন। বিরোধী দল জাতীয় পার্টি ও স্বতন্ত্র সংসদ সদস্যরা আছেন। কয়েকটি পলিটিক্যাল পার্টির একজন করে সদস্যরা আছেন। কাজেই আমরা আশা করছি যে, রাষ্ট্রপতির ভাষনের উপর এবারের আলোচনায় দ্বাদশ জাতীয় সংসদকে অত্যন্ত প্রাণবন্ত করে তুলবে ।

এবং আমরা একটি কার্যকর দ্বাদশ জাতীয় সংসদের যাত্রা শুরু করছি। বৃহস্পতিবার বিকেলে মাদারীপুরের শিবচরে সাংবাদিকদের সাথে আলাপকালে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এসব কথা বলেন।
এদিন গোপালগঞ্জের টুঙ্গিপাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বিকেলে মাদারীপুরের শিবচরে আসেন এসময় ডেপুটি স্পিকার এ্যাডভোকেট শামসুল হক টুকু, সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী, চীফ হুইপ নুর-ই- আলম চৌধুরী এমপি, হুইপ ইকবালুর রহিম, আবু সাইদ আল মাহমুদ স্বপন, মো. নজরুল ইসলাম বাবু, সাইমুম সরওয়ার কমল ও মাশরাফি বিন মোর্ত্তজা প্রমুখ। শিবচরের দত্তপাড়া জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরীর পিতা সাবেক সংসদ সদস্য মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ইলিয়াস আহমদ চৌধুরীর কবর জিয়ারত করেন তারা ।

সেখান থেকে শিবচর উপজেলা পরিষদের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন এবং রাষ্ট্রীয় সালাম গ্রহণ করেন। পরে চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে গেলে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মীরা তাদের স্বাগত জানান। এসকল কর্মসূচীতে মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মাসুদ আলম, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আব্দুল্লাহ আল মামুন, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি তোফাজ্জেল হোসেন খানসহ নেতৃবৃন্দ উপস্থিত প্রমূখ উপস্থিত ছিলেন।