মাদারীপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন

‘‘উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্য’’ স্লোগানে মাদারীপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বব) সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জাতীয় ও দুদক পতাকা উত্তোলন, দুর্নীতির বিরুদ্ধ মানববন্ধন, ‘দুর্নীতি দমন ও প্রতিরোধে করণীক’ শীর্ষক আলোচনা সভা ও বির্তক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশনের যৌথ আয়োজনে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপ সচিব) মোহাম্মদ নজরুল ইসলাম।

সচেতন নাগরিক কমিটি ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় জেলা দুর্নীতি দমন কমিশনের উপ পরিচালক মোঃ আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাইফুল ইসলাম, সিভিল সার্জন ডা. মুনীর আহমেদ খান, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এ এম মজিবুল হক।

এতে শুভেচ্ছা বক্তব্য দেন সচেতন নাগরিক কমিটির সভাপতি খান মোহাম্মদ শহীদ ও অনুষ্ঠান সঞ্চালনা করেন সনাক সদস্য আঞ্জুমান আরা কবির। এছাড়াও উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী অভিভাবক সহ অনেকেই। দুর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতায় রানার্স আপ ইউনাইটেড ইসলামিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং ডনোভান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ান হয়েছেন। পরে অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।