মাদারীপুরে রাজৈরে গ্যাসবেলুন সিলিন্ডার বিস্ফোরণে আহত শিশুটির মৃত্যু

মাদারীপুরের রাজৈরে ভোটকেন্দ্রের পাশে গ্যাসবেলুন সিলিন্ডার বিস্ফোরণে আহত শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) ভোরে রাজধানী ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তৃতীয় শ্রেণির শিক্ষার্থী আফনান মোল্লা (৯) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

এ নিয়ে ওই দুর্ঘটনায় বুধবারের মারা গেল বেলুন বিক্রেতা জাহিদুল ইসলামসহ দু’জন। নিহত আফনান মোল্লা রাজৈর উপজেলার বদরপাশা ইউনিয়নের শংকরদি এলাকার দুলাল মোল্লার ছেলে। আফনান স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। এছাড়া দোকানি জাহিদুল ইসলাম ফরিদপুরের নগদরকান্দা উপজেলার কাউচাইল এলাকার মোস্তফা মাতুব্বরের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকাল ৮টায় শুরু হয় মাদারীপুরের রাজৈর উপজেলার বদরপাশা ইউনিয়নের শংকরদি সরকারি বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ভোটগ্রহণ। ভোটকেন্দ্রের পার্শ্ববর্তী একটি পুকুরের পাড়ে বেলুন বিক্রি করছিলেন জাহিদুল সেময়ে দোকানে ভিড় করে শিশু-কিশোররা। বেলা ১১টার দিকে বেলুনে গ্যাস দেওয়ার সময় সিলিন্ডারটিতে বিস্ফোরণের ঘটনায় ঘটনাস্থলেই মারা যান বেলুন বিক্রেতা জাহিদুল। এ সময় দু’জনের পা বিচ্ছিন্নসহ অন্তত তিনজন আহত হয়।

স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সেখানে তাদের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তিনজনকেই ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়। ঘটনাস্থল থেকে সিলিন্ডারটির টুকরো ৪শ মিটার দুরের হেমায়েত বেপারীর বাড়িতে গিয়ে পড়লে সেখানে ঘর ক্ষতিগ্রস্থসহ আরো দুইজন আহত হয়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মাদারীপুরের রাজৈর থানার ওসি (তদন্ত) সঞ্জয় কুমার ঘোষ।