মাদারীপুরে র‍্যাব পরিচয়ে ছিনতাইয়ের সময় ৪ ছিনতাইকারীকে গণধোলাই

মাদারীপুরের রাজৈরে র‍্যাব পরিচয়ে দিনদুপুরে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এসময় ৫ লক্ষ টাকা ছিনতাইয়ের কাজে ব্যবহৃত প্রাইভেটকারের চালকসহ ৪ ছিনতাইকারীকে ধরে গনধোলাই দিয়ে থানা পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

জানাযায়, মঙ্গলবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে গিয়াস শেখ (৪০) ও তার শাশুড়ী মিনারা বেগম (৫০) টেকেরহাট উত্তরা ব্যাংক থেকে ৫ লক্ষ টাকা উঠিয়ে একই উপজেলার নারায়নপুর গ্রামের বাড়িতে ভ্যানগাড়িতে যাওয়ার সময়ে পথে উপজেলার বৌলগ্রাম নামক স্থানে পৌঁছালে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

আটকৃত চালকসহ ৪ ছিনতাইকারীরা হলো শরিয়তপুর জেলার জাজিরা উপজেলার গোপালপুর গ্রামের জব্বার খানের ছেলে আলমগীর খান (৩৫), পটুয়াখালী জেলার গলাচিপা চর কাজল গ্রামের নুর ইসলামের ছেলে রাসেল মাতুব্বর (৩৪), মাদারীপুরে শিবচর উপজেলার দত্তপাড়া এলাকার বাবু মাতুব্বরের ছেলে জসিম মাতুব্বর (৩০) ও মাদারীপুরের কালকিনি উপজেলার আলীনগর গ্রামের মমিন সরদারের ছেলে আয়ুবালি সরদার (৪৫)। গুরুতর আহত ওই ৪ ছিনতাইকারীকে পুলিশ পাহারায় রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

কয়েকদিন আগে একই স্থানে এক পাট ব্যবসায়ীর কাছ থেকে ৮ লাখ টাকা একই কায়দায় ছিনতাই করে নিয়ে যায় একটি চক্র।

পুলিশ, হাসপাতাল ও ভুক্তভোগি গিয়াস শেখ জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কদমবাড়ি ইউনিয়নের নারায়নপুর গ্রামের গিয়াস শেখ ও তার শাশুড়ী মিনারা বেগম উপজেলার টেকেরহাট বন্দরের উত্তরা ব্যাংক এর শাখা থেকে ৫ লাখ টাকা উত্তোলন করে। পরে গ্রামের বাড়ি নারায়নপুরে ভ্যানগাড়ি যোগে যাবার পথে উপজেলার বৌলগ্রাম নামক স্থানে পৌঁছালে র‍্যাব পরিচয়ে সাদা রংয়ের একটি প্রাইভেটকার দিয়ে গতিরোধ করে এবং ইয়াবা আছে, এই কথা বলে ভ্যানযাত্রীদের প্রাইভেটকারে উঠিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা।

এসময় ছিনতাইয়ের শিকার ওই ভ্যান যাত্রীরা আত্মচিৎকার করলে তাদের চিৎকার শুনে এলাকাবাসি এগিয়ে এসে ধাওয়া করে ছিনতাইকারী মাইক্রোবাসটিকে একই উপজেলার কদমবাড়ি বাজারে গিয়ে আটক করতে সক্ষম হয়। পরে প্রাইভেটকারের চালকসহ ৪ ছিনতাইকারীদের গনধোলাই দেয় স্থানীয় জনতা।

এসময় উত্তেজিত জনতা প্রাইভেটকারটিকে ভাংচুর করে পার্শ্ববর্তী একটি খাদে ফেলে দেয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গনপিটুনিতে আহত ৪ ছিনতাইকারী ও ছিনতাইকারীদের নির্যাতনের শিকার আহত গিয়াস শেখকে উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে।

রাজৈর থানার ওসি মো: আলমগীর হোসেন জানায়, তদন্ত করে ছিনতাইকারী চক্রের পুরো গ্যাংটিকে ধরার চেষ্টা করবো।