মাদারীপুরে শিশু ধর্ষণ ও হত্যা মামলায় দুইজন আসামীর মৃত্যুদন্ড

মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী এলাকার দ্বিতীয় শ্রেণির ছাত্রী রাবেয়া আক্তার রিয়াকে ধর্ষণ শেষে হত্যার ঘটনায় দুইজনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোসাম্মত দিলরুবা সুলতানা।

সোমবার (৪ জানুয়ারি) দুপুরে আসামীদের উপস্থিতিতে এই আদেশ দেওয়া হয়েছে। মৃত্যুদন্ড প্রাপ্তরা হলো মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী গ্রামের নুরু মোল্লার ছেলে মাহমুদুল হাসান মধু (৩২) এবং জালাল মোল্লার ছেলে মিলন মোল্লা (৩০)। এ রায় ঘোষণার সন্তোস প্রকাশ করেছে বাদী পক্ষের লোকজন।

মামলার বিবরনে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী গ্রামের গাউস নপ্তীর মেয়ে রাবেয়া আক্তার রিয়া ২০১২ সালের ২৭ নভেম্বর বিকেলে কোচিং শেষ করে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তরা জোড়পূর্বক একটি জঙ্গলে নিয়ে ধর্ষণ শেষে হত্যা করে। এই ঘটনায় পরের দিন নিহতের বাবা গাউস নপ্তী বাদী হয়ে মাদারীপুর সদর থানায় অজ্ঞতনামা আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত করে একই গ্রামের নুরু মোল্লার ছেলে মাহমুদুল হাসান মধু (৩২) এবং জালাল মোল্লার ছেলে মিলন মোল্লার (৩০) সম্পৃক্ততা পেয়ে ২০১৩ সালের ৩ ফেব্রæয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি দীর্ঘ ৮ বছর পরে মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোসাম্মত দিলরুবা সুলতানা দুই আসামীকে দোষী সাব্যাস্ত করে মৃত্যুদন্ডের আদেশ দেন।

মামলার বাদী গাউস নপ্তী বলেন, আমরা রায়ে খুশি। দ্রæত দোষীদের শাস্তি কার্যকর করার দাবি জানিয়ে তিনি বলেন, আগামীতে যেন কোন মায়ের কোল খালি না হয়। তাই দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাই।

বাদী পক্ষের আইনজীবী লিয়াকত হোসেন শিকদার জানান, এই মামলার দুই আসামী মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী গ্রামের নুরু মোল্লার ছেলে মাহমুদুল হাসান মধু (৩২) এবং জালাল মোল্লার ছেলে মিলন মোল্লাকে (৩০) আদালত মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে। এছাড়াও উভয় আসামীকে এক লক্ষ টাকা অর্থদন্ডের আদেশও দিয়েছে আদালত।