মাদারীপুর অনির্দিষ্টকালের জন্য দলিল লেখকদের কলম বিরতি

মাদারীপুর সদর রেজিষ্ট্রি অফিসের দলিল লেখক রুহুল আমিন খান (৩১) কে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। বুধবার (২৪ জানুয়ারী) দুপুরে ঐ অফিসের মুহুরীখানায় এই ঘটনা ঘটে। রুহুল আমিন খান সদর উপাজেলার ঘটমাঝি ইউনিয়নের কুন্তিপাড়া গ্রামের তৈয়ব আলী খানের ছেলে। এই ঘটনায় থানায় অভিযোগ দয়ের করা হয়েছে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, কতিপয় দুবৃর্ত্ত সদর রেজিষ্ট্রি অফিসের মুহুরী খানায় এসে দলিল লেখক রুহুল আমিন খানের কাছে পিকনিকের কথা বলে ১০ হাজার টাকা চাঁদা দাবী করে। চাঁদা দিতে অস্বীকার করলে তার উপর অতর্কিত হামলা চালায় দুবৃর্ত্তরা। এতে সে মারাত্মক আহত হয়।

আহত রুহুল আমিন খান বলেন, জেলখানার কোনায় বাড়ি জলিলের ছেলে সজিব (২৫) ও ছালামের ছেলে রাব্বি (২৬) সহ ৯/১০ জন সন্ত্রাসী এসে বলে তুই এইখানে অফিস করতে হইলে আমাদেরকে চাঁদা দিতে হইবে। তোরে অনেক দিন যাবৎ ১০ হাজার টাকা চাঁদা দিতে বলতেছি। কিন্তু তুই দেস নাই। তুইতো খুব ভালোভাবেই চলতেছোস। এখন আমাদের চাঁদার টাকা দে। চাঁদা দিতে অস্বীকার জানাইলে আমাকে লোহার রড দিয়া পিটাইয়া মারাত্মক আহত করে। আমি এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

এদিকে এই ঘটনায় বিকেলে মাদারীপুর জেলা দলিল লেখক সমিতি সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলন সমিতির সভাপতি দিদার হোসেন ঘটনায় জড়িত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে এবং সুষ্ঠু বিচার না হওয়া পযর্ন্ত অনির্দিষ্টকালের জন্য সদর উপজেলা দলিল লেখকদের কলম বিরতির বন্ধ ঘোষণা দেন। এসময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আমির হোসেন বাদশাসহ অন্যরা। এসময় দলিল লেখককরা বিক্ষোভ করে।

এ বিষয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এইচ এম সালাউদ্দিন বলেন, আমি শুনেছি দুপক্ষের মধ্যে একটি মারামারির ঘটনা ঘটেছে। একপক্ষের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আমরা আইনগত ব্যবস্থা নিবো।