ফিরোজপুরের মঠবাড়িয়ায় আয়া নিযোগের নামে সভাপতির অর্থ আত্মসাত

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার নলী জয়নগর কাদেরীয়া দাখিল মাদ্রাসায় একজন আয়া নিয়োগের নামে ৪ লাখ ৩৭ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি সাইদুল ইসলাম টিপুর বিরুদ্ধে। চাকরি না হওয়ায় বারবার টাকা ফেরত চেয়েও না পেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী।

আয়া পদে চাকরি বঞ্চিত মোছাঃ মাছুমা বেগম নামের ওই ভুক্তভোগী নলী গোলবুনিয়া গ্রামের আবুল কালাম আজাদের স্ত্রী। তিনি জানান,২০২২ সালের জুন মাসে মাদ্রাসাটিতে আয়া ও নিরাপত্তা প্রহরী পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।আমি আয়া পদে আবেদন করি।এরপর আমার স্বামীর সাথে সভাপতির যোগাযোগ হয়।সভাপতিকে ৪ বারে ৪ লাখ ৩৭ হাজার টাকা প্রদান করি।১ম বার ১ লাখ ৫০ হাজার টাকা ও ২য় বার ৫১ হাজার টাকা দেই। চাকরি নিশ্চিত জেনে সুদে এনে ৩য় বার ১ লাখ ৫৬ হাজার টাকা এবং গরু বিক্রি করে সর্বশেষ আরও ৮০ হাজার টাকা সভাপতি টিপু খানকে দেওয়া হয়। ২০২৩ সালের অক্টোবর মাসে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আমি পরীক্ষায় অংশগ্রহণ করি।পরে জানতে পারি সভাপতি টিপু খান আরও বেশি টাকায় নিয়োগ পত্রটি আসমা নামে আরেকজন প্রার্থীকে দিয়ে দিয়েছেন।

২৪ জানুয়ারি লিখিত অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার অভিযোগটি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট অগ্রগামী করেছেন।বিষয়টি তদন্ত করে প্রতিবেদন প্রেরনের নির্দেশ দিয়েছেন তিনি।

এ ব্যাপারে মাদ্রাসাটির সভাপতি সাইদুল ইসলাম টিপু খান জানান,নিয়োগ স্বচ্ছ হয়েছে। জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে আবুল কালাম আজাদ গং আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করছে।