মালিকের প্রাণ বাঁচাতে জীবন দিলো বিশ্বস্ত কুকুর

ঝিনাইদহের কোটচাঁদপুরের একটি আলু খেতের পাশে মনিবকে রক্ষায় জীবন হারিয়েছে একটি বিদেশি জাতের কুকুর। বৃহস্পতিবার (১৭ মার্চ) উপজেলার বলরামনগর গ্রামে এই ঘটনা ঘটে।

জানা যায়, সেলিম রেজা নামে এক ব্যক্তি তার নিজের আলুখেতের পাশে পাতা একটি চৌকিতে শুয়ে বিশ্রাম নিচ্ছিলেন। তার সাথে ছিল বিদেশি জাতের একটি পোষা কুকুর।

একপর্যায়ে সেলিমের দিকে একটি বিষধর সাপ ছুটে আসছিল। পরে মুনিবকে রক্ষায় কুকুরটি সাপের ওপর ঝাঁপিয়ে পড়ে। সাপ ও কুকুরের মধ্যে পাল্টাপাল্টি আক্রমণ ও কামড়াকামড়ির ঘটনা ঘটে। শেষ পর্যন্ত সাপ ও কুকুর উভয়ই মারা যায়।

তবে রক্ষা পান কুকুরের মালিক সেলিম রেজা।
এ ঘটনায় স্থানীয়রা বলছেন, কুকুর প্রভু ভক্ত, তা আরও একবার প্রমাণিত হল। নিজের জীবন দিয়ে মনিবকে বাঁচিয়েছে কুকুর। মারামারিতে সাপ-কুকুরের মৃত্যুর খবরে কৌতূহলী মানুষ তা দেখতে এলাকায় ভিড় জমায়।

এ ব্যাপারে কৃষক সেলিম রেজা বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে তিনি ও তার ছোট ভাই আলিম রেজা আলু খেত পাহারা দিচ্ছিলেন। জমির পাশে একটি চৌকিতে শুয়ে বিশ্রাম নেওয়ার সময় ঘটনাটি ঘটে।

তিনি জানান, জার্মান শেফার্ড জাতের কুকুরটি কিনতে তিনি ১ লাখ টাকা খরচ করেছেন। তার নাম টেডি। কুকুরটিকে ২০১৯ সালে বাংলাদেশে আনা হয়।

টেডির কারণে খেত পাহারা দিতে কোনো শ্রমিকের দরকার হতো না। এর আগেও জীবনের ঝুঁকি নিয়ে তার পরিবারের সদস্যদের নিরাপদে রেখেছিল টেডি। টেডির মৃত্যুতে তিনি ভেঙে পড়েছেন।