চট্টগ্রামের কালারপোল শিকলবাহা অহিদীয়া মাদ্রাসার বার্ষিক সভায় : আল্লামা কাজী মঈন উদ্দিন আশরাফী (মা.জি.আ)

দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আলিয়া মাদ্রাসা থেকে হক্কানী আলেম তৈরি হয়, আর হক্কানী আলেমরাই দেশ ও জাতির সম্মানিত সন্তান বলে মন্তব্য করেন ছোবহানিয়া আলিয়া মাদ্রাসার শাইখুল হাদিস আল্লামা মঈন উদ্দিন আশরাফী তিনি গতকাল ১৭ মার্চ (মঙ্গলবার) দুপুর- ২টা থেকে কর্ণফুলী উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান কালারপোল শিকলবাহা অহিদীয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা এতিমখানা ও হেফজখানার ১৩২ তম বার্ষিক সভায় প্রধান ওয়ায়েজিন এর বক্তব্য প্রদানকালে উপরোক্ত মন্তব্য করেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন মুরাদ এর সভাপতিত্বে বার্ষিক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমতা শিপিং এজেন্সি চেয়ারম্যান, কর্ণফুলী এ.জে. চৌধুরী ডিগ্রী কলেজ এর দাতা সদস্য ও চরলক্ষ্যা ইউনিয়ন উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব এম. আজিজুর রহমান। এতে উদ্বোধক ছিলেন দরবারে শাহ্ অহিদীয়ার সাজ্জাদানশীন হযরতুলহাজ্ব মাওলানা শাহ আহমদ উল্লাহ অহিদি, এতে আরো দ্বীনি নছিহত পেশ করেন হযরতুলহাজ্ব আল্লামা আবুল হাশেম সাহেব, আল্লামা হাসান রেজা আল কাদেরী, আল্লামা হাফেজ আহমদ আল কাদেরী, মাওলানা নুর হোসাইন জালালী, মাওলানা শায়ের এনামুল হক এনাম প্রমুখ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আলম, অত্র মাদ্রাসার সাবেক সভাপতি আলহাজ্ব মঈন উদ্দিন মাইজভাণ্ডারী, কর্ণফুলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ দিদারুল ইসলাম চৌধুরী, কোলাগঁাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাহবুবুল আলম চৌধুরী, চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোলায়মান তালুকদার, বিশিষ্ট সমাজ সেবক মোহাম্মদ নুরুল আবছার সওদাগর, এস. এম ছালেহ, মোহাম্মদ মহিউদ্দিন বকুল, আব্দুল গফুর, মোহাম্মদ শামসুল ইসলাম, শওকত হোসাইন চৌধুরী, মোহাম্দম আবদুর রহিম, মোহাম্মদ হাসান, ছাবের আহমদ সওদাগর, মোহাম্মদ ফারুক সওদাগর প্রমুখ।

অধ্যক্ষ আল্লামা ওসমান গনি রেজভী বলেন- কর্ণফুলীর ঐতিহ্যবাহী ও ওলীয়েকামেল এর স্মৃতি বিজড়িত কালারপোল শিকলবাহা অহিদীয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা অত্র এলাকার আলোকবর্তিকা। ইসলামের সঠিক দ্বীনি শিক্ষা অত্র মাদ্রাসা থেকে অর্জন করে বহু শিক্ষাথর্ী আজ আলেমেদ্বীনে হিসেবে ইসলামের প্রচার প্রসার করে যাচ্ছেন। আজ মাদ্রাসার ১৩২ তম বার্ষিক সভায় আপনরা উপস্থিত থেকে আমাদের ধন্য করেছেন। আগামীতেও আপনাদের সার্বিক সহযোহিতা অবহ্যত থাকেবন সেই প্রত্যাশা করছি।