মির্জা ফখরুলকে যেভাবে আটক করা হয়

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কিভাবে আটক করা হয় তা জানিয়েছেন স্ত্রী রাহাত আরা বেগম।
তিনি বলেন, ‌সকাল পৌঁনে নয়টার দিকে আমরা চা খাচ্ছিলাম এমন সময় একদল ডি‌বি পু‌লিশ বাসায় আসে। তারা বললো স্যার আপনার সঙ্গে আমরা কথা বলবো, এরপর তার (ফখরুলের) সঙ্গে দুই-চারটা কথা বলে চলে যায়।

তিনি আরও বলেন, ডি‌বির সদস্যরা চলে যাওয়ায় সময় বাসার ভেতর ও বাইরের দুটি সি‌সি ক্যামেরা খুলে নিয়ে যায়। ঠিক দশ মি‌নিট বা তার আগে তারা আবার বাসায় চলে আসে। এসে মির্জা ফখরুলকে বলেন স্যার আপনাকে আমাদের সঙ্গে যেতে হবে। এরপর জিজ্ঞাসাবাদের কথা বলে তাকে আটক করে নিয়ে যায়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তার গুলশানের বাসা থেকে আটক করে নিয়ে যাওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

এক বিবৃতিতে অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতা ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছে সরকার। সরকারের বিরুদ্ধে গোটা জাতি ফুঁসে উঠেছে। বিএনপির মহাসমাবেশে লাখ লাখ জনগণের উপস্থিতি দেখে সুপরিকল্পিতভাবে বিএনপির মহাসমাবেশে আক্রমণ করে, গুলি করে নেতা-কর্মীদের হত্যা করেও নিজেদের নিরাপদ মনে করছে না সরকার। তাই বিএনপির অন্যতম শীর্ষ নেতা ও গণতান্ত্রিক আন্দোলনের নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তার বাসা থেকে তুলে নিয়ে গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।