মুখে ওড়না পেঁচিয়ে বেঁধে ধর্ষণ, শ্বাসরুদ্ধ হয়ে মারা যান প্রিয়তা

শিক্ষানবিশ নার্স শাহনাজ পারভীন প্রিয়তাকে (২১) ধর্ষণের পর হত্যা করে অটোরিকশাচালক রুবেল। তাকে পেছন দিক থেকে জাপটে ধরে ধস্তাধস্তি করে এবং মুখে ওড়না পেঁচিয়ে বেঁধে একাধিকবার ধর্ষণ করা হয়। এসময় প্রিয়তা শ্বাসরুদ্ধ হয়ে মারা যায়।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় হত্যার ঘটনায় গ্রেফতার মো. রুবেল হোসেনের (২৮) স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এ তথ্য জানা যায়।

শুক্রবার দুপুর ১২টায় জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা।

এর আগে ভোরে সুবর্ণচর উপজেলার চর রশিদ এলাকায় তার শ্বশুরবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে নিহত প্রিয়তার ব্যবহৃত মোবাইল ও সিমকার্ড উদ্ধার করা হয়। অভিযুক্ত রুবেল পেশায় অটোরিকশাচালক।

গ্রেফতার অটোরিকশাচালক মো. রুবেল হোসেন বসুরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের মকবুল আহমেদের পালিত ছেলে।

নিহত শাহনাজ পারভীন প্রিয়তা কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের আশ্রাফপুর গ্রামের নুর নবীর মেয়ে। তিনি বসুরহাট পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের ইয়াছিন মোল্লা বাড়িতে (নানাবাড়ি) থেকে সরকারি মুজিব কলেজ ও শিক্ষানবিশ নার্স হিসেবে পড়াশোনা করতেন।

সংবাদ সম্মেলনে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা জানান, জিজ্ঞাসাবাদে রুবেল স্বীকারোক্তিমূলক জবাববন্দি দিয়েছেন। রুবেল জানায়, প্রিয়তার প্রতি তার খারাপ দৃষ্টি ছিল দীর্ঘদিন ধরে। গত ২৮ ফেব্রুয়ারি প্রিয়তা নানার বাড়ি যাওয়ার জন্য তার অটোরিকশায় ওঠেন। রুবেল প্রিয়তার চেনা পথে না গিয়ে জমির আইল ধরে এক কাঁচা সড়কে রওনা হয়। প্রিয়তা প্রতিবাদ করলে সে জানায় এটা তার নানারবাড়ি যাবার সবচেয়ে সহজ পথ। তখন ওই প্রিয়তা রিকশা থেকে নেমে হাঁটা শুরু করে।

অটোরিকশাচালক রুবেল তাকে পেছন দিক থেকে জাপটে ধরে ধস্তাধস্তি করে এবং মুখে ওড়না পেঁচিয়ে বেঁধে একাধিকবার ধর্ষণ করে। এসময় প্রিয়তা শ্বাসরুদ্ধ হয়ে মারা যায়।

দীপক জ্যোতি খীসা বলেন, তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে রুবেলকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রুবেল প্রিয়তাকে ধর্ষণের পর হত্যার কথা স্বীকার করেছে। আরও বিস্তারিত জানতে বিচারিক আদালতের মাধ্যমে তার রিমান্ড আবেদন করা হবে।

প্রসঙ্গত, গত ২৮ ফেব্রুয়ারি বসুরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের ইয়াছিন মোল্লাবাড়ির পেছনের ধানক্ষেত থেকে শাহনাজ পারভীন প্রিয়তা নামে শিক্ষানবিশ নার্স ও সরকারি মুজিব কলেজের অনার্স পরীক্ষার্থীর লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ১ মার্চ নিহতের বাবা নুরুনবী বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ইতোপূর্বে গত মঙ্গলবার রাতে এ মামলায় মমিনুল হক ফারুক নামে বম্বে সুইটসের এক বিক্রয় প্রতিনিধিকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে সাতদিনের রিমান্ড আবেদন করা হয়েছিল।