মুন্সীগঞ্জে পোশাক কারখানায় আগুন, ৩ শ্রমিকের লাশ উদ্ধার

মুন্সীগঞ্জ জেলার মুক্তারপুর বিসিক এলাকায় আইডিয়াল টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ডের ঘটনায় ৩ শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে আইডিয়াল টেক্সটাইল মিলের ৪র্থ তলায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় ৪র্থ তলায় ৪ শ্রমিক আটকা পরে। এদের মধ্যে ৩ শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়।

এদিকে মৃতদেহের শরিরে বেশী অংশ পুড়ে যাওয়া এদের পরিচয় এখনও সনাক্ত করা যায়নি। আটকা পারা শ্রমিকরা হলেন, নাজমুল (২০) ইসরাত (১৮) উজ্জল (২০) নাজমা (১৯)।

ফায়ার সার্ভিসের নারায়নগঞ্জের উপ-পরিচালক ফরিদ উদ্দিন জানায়, ৪ তলায় ৩ শ্রমিকের দ্বগ্ধ অবস্থায় মৃতদেহ উদ্ধার করা হয়। ফায়ার সার্ভিসের একাধিক টিম উদ্ধার অভিযান চালাচ্ছে। মুন্সীগঞ্জ ২টি ইউনিট ও নারায়নগঞ্জের ১টি ইউনিট কাজ করছে।

এদিকে এ ঘটনায় পারপরই জেলা প্রশাসক সায়লা ফারজানা ঘটনাস্থাল পরিদর্শন করেন। জেলা প্রশাসকের নির্দেশে আইডিয়াল টেক্সটাইল মিলের জিএমসহ ৪ জন কর্মকর্তাকে আটক করা হয়েছে।

অপরদিকে জেলা প্রশাসক ঘোসণা দিয়েছেন নিহত শ্রমিকদের দাফন কারার জন্য ২০ হাজার টাকা করে অনুদান প্রধান করা হবে।

এ বিষয়ে মুক্তারপুর নৌ-পুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, সকাল ১০টার দিকে টোল প্লাজা এলাকার আইডিয়াল টেক্সটাইল মিলসে আগুন লেগেছে। প্রাথমিকভাবে ধারনা করা যাচ্ছে ওয়াল্ডিংয়ের কাজ করতে গিয়ে আগুনের ফুলকি গিয়ে কেমিক্যাল পদার্থর উপর লাগলে ওই স্থান থেকেই আগুনের সূত্রপাত।