১০০০তম ম্যাচে গোল করলেন মেসি

মেসি জাদুতে অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা

আবারো আর্জেন্টিনা, আবারো লিওনেল মেসি। মেসি বোঝালেন কেন তাকে বিশ্বসেরা খেলোয়াড় বলা হয়, মেসি বোঝালেন কেন তিনি এবারের বিশ্বকাপটি তিনি জিততে এসেছেন।
অস্ট্রেলিয়াকে পুরো একক নৈপুণ্য দেখিয়ে আকর্ষণীয় খেলা দেখিয়ে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারালো আর্জেন্টিনা। উঠে গেল কোয়ার্টার ফাইনালে৷ সেখানে প্রতিপক্ষ তাদের নেদারল্যান্ডস৷

পোল্যান্ডের বিপক্ষে যে আর্জেন্টিনাকে সবাই দেখেছিল, সেই আর্জেন্টিনা যেন কোথায় হারিয়ে যেতে বসেছিল। বিশ্বকাপের গুরুত্বপূর্ণ দ্বিতীয় রাউন্ডের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দিকে খেই হারালেও ধীরে ধীরে প্রাণ ফিরে পায় আর্জেন্টিনা।

আর্জেন্টিনার সেই ত্রাতা হয়ে আবারও আবির্ভাব লিওনেল মেসির। তার ঐতিহাসিক ১০০০তম প্রফেশনাল ম্যাচে গোল করে আর্জেন্টিনাকে ১-০ ব্যবধানে এগিয়ে রেখে বিরতিতে যায় দুই দল।

নিজের প্রফেশনাল ফুটবল ক্যারিয়ারের ১০০০তম ম্যাচ খেলতে নেমে মেসি আবারও নিজের জাত চেনালেন। শুরু থেকে বল নিজেদের দখলে নিয়ে খেলতে থাকে আর্জেন্টিনা। কিন্তু গোলের তেমন সুযোগ তৈরি করতে পারছিল না মেসিরা। ডি মারিয়ার অভাব হাড়ে হাড়ে টের পাচ্ছিলেন তারা।

ম্যাচের প্রথম ৩০ মিনিটে কোনো শটই কেউ গোলমুখে নিতে পারেনি। ৩৬ মিনিটের সময় ডি-বক্সের বাইরে জটলা থেকে বল পেয়ে ডি-বক্সের সামান্য ভেতর থেকে বা পায়ের দারুণ বাকানো শটে গোল করে দলকে এগিয়ে নেন মেসি। ১০০০তম ম্যাচে এটি তার ৭৮৯তম গোল।

ম্যাচের প্রথমার্ধে আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি মেসিরা। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা। ৫৬ মিনিটে অস্ট্রেলিয়ান গোলরক্ষক টার্নারের ভুলে গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন হুলিয়ান আলভারেজ।

বিশ্বকাপে এটি তার দ্বিতীয় এবং আর্জেন্টিনার জার্সি গায়ে ছয় ম্যাচে তার গোলসংখ্যা দাঁড়ালো ছয়।

১০০০তম ম্যাচে গোল করলেন মেসি

নিজের প্রফেশনাল ক্যারিয়ারের ১০০০তম ম্যাচ খেলতে নেমে গোল করলেন আর্জেন্টাইন খুদে জাদুকর লিওনেল মেসি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে খেলতে নেমে ম্যাচের ৩৬ মিনিটে গোল করে ১০০০তম ম্যাচটিকে স্মরণীয় করে রাখলেন এল এম টেন।

তার গোলসংখ্যা দাঁড়ালো সব মিলিয়ে ৭৮৯। বিশ্বকাপের নক-আউট রাউন্ডে এটি মেসির প্রথম গোল। আর পাঁচটি বিশ্বকাপে খেলে তার গোল এখন ৯।

এর মধ্য দিয়ে টপকে গেলেন আরেক কিংবদন্তি ম্যারাডোনার আট গোলকে। এখন তার সামনে ১০ গোল করে রয়েছেন বাতিস্তুতা।

বার্সেলোনার হয়ে মেসি ৭৭৮ ম্যাচে করেছেন ৬৭২ গোল, পিএসজির হয়ে ৫৩ ম্যাচে করেছেন ২৩ গোল এবং আর্জেন্টিনার হয়ে ১৬৯ ম্যাচে করেছেন ৯৪ গোল।