মেসি জাদুতে বিধ্বস্ত ম্যানইউর বিদায়

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে গোল পাননি। তবে ১-০ গোলের জয়ে সরাসরি অবদান ছিলো তার। আর দ্বিতীয় লেগে যেনো গোল না পাওয়ার আক্ষেপটাই মেটালেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। ফলে শেষ চারের টিকেট পায় বার্সেলোনা। আর পুড়ে ছারখার ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।

মঙ্গলবার রাতে কাম্প নউয়ে শেষ আটের ফিরতি পর্বে ৩-০ গোলে জিতেছে এরনেস্তো ভালভেরদের দল। এই একপেশে জয়ের সৌজন্যে দুই ম্যাচ মিলে পাঁচবারের চ্যাম্পিয়নদের পক্ষে গোলের গড় দাঁড়াল ৪-০।

নিজেদের মাঠে খেলতে নেমে ম্যাচের ১৬তম মিনিটে একক দক্ষতায় গোল করে বার্সাকে ম্যাচে প্রথমবারের জন্য এগিয়ে দেন এলএমটেন। ডান দিকে মিডফিল্ডার অ্যাশলে ইয়ংয়ের কাছ থেকে বল কেড়ে নিয়ে এক জনকে কাটিয়ে কিছুটা আড়াআড়ি এগিয়ে বাঁ পায়ের ট্রেডমার্ক শটে পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন আর্জেন্টাইন তারকা।

এরপর ম্যাচের ২০তম মিনিটে গোলরক্ষক দাভিদ দে হেয়ার অবিশ্বাস্য ভুলে দ্বিতীয় গোল পায় স্বাগতিকরা। মেসির সহজ শট ঝাঁপিয়ে পড়া গোলরক্ষকের হাত গলে জালে জড়িয়ে যায়। ২-০ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে ম্যাচ আরও দখলে নিয়ে নেয় পাঁচবারের ইউরোপ সেরা বার্সেলোনা। ম্যাচের ৬১তম মিনিটে বক্সের টপ কর্ণার থেকে দুরন্ত গোলে ম্যাচে প্রতিপক্ষের ফিরে আসার সমস্ত পথ বন্ধ করে দেন ব্রাজিল তারকা কৌতিনিহো। এরপর ম্যাচের বাকি সময়টা আর কোনও পক্ষ গোল করতে না পারায় ৩-০ গোলে জয় নিশ্চিত হয় কাতালান ক্লাবটির।

সূত্র: লাইভস্কোর ডটকম