মোদিকে ‘হত্যার’ হুমকি, মধ্যপ্রদেশ কংগ্রেস নেতা পাতেরিয়াকে গ্রেপ্তার : এনডিটিভির

ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের জ্যেষ্ঠ কংগ্রেস নেতা রাজা পাতেরিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘হত্যার’ হুমকির বিতর্কিত মন্তব্যের জন্য ১৩ ডিসেম্বর (মঙ্গলবার) তাঁকে গ্রেপ্তার করা হয়। খবর এনডিটিভির।

এক বক্তৃতায় রাজা পাতেরিয়াকে সমবেত জনতার উদ্দেশে বলতে শোনা যায়, ভারতের সংবিধান রক্ষা করতে চাইলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘হত্যায় প্রস্তুত’ থাকতে হবে। রাজা পাতেরিয়ার এই মন্তব্যের ভিডিও ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। তাঁকে গ্রেপ্তারের দাবি জানান বিজেপির অনেক নেতা।

সমালোচনার মুখে রাজা পাতেরিয়া তাঁর বক্তব্যের ব্যাখ্যা দেন। বলেন, ‘হত্যা’ বলতে তিনি আসলে মোদিকে পরাজিত করার কথা বলেছেন। তবে তাঁর এই ব্যাখ্যায় সমালোচনা থামেনি।
রাজা পাতেরিয়ার মন্তব্যের জেরে তাঁর বিরুদ্ধে পুলিশি মামলার নির্দেশ দেয় মধ্যপ্রদেশ রাজ্য সরকার। সোমবার বিকেলে রাজ্যের পান্না জেলার একটি থানায় রাজা পাতেরিয়ার বিরুদ্ধে মামলা করা হয়।

রাজা পাতেরিয়ার মন্তব্যের নিন্দা জানান মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। এই মন্তব্যকে কেন্দ্র করে তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও নিশানা করেন। তিনি বলেন, যাঁরা ভারত জোড়ো যাত্রার ভান করছেন, তাঁদের আসল চেহারা বেরিয়ে আসছে।

বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধীর নেতৃত্বে এখন দেশজুড়ে ‘ভারত জোড়ো যাত্রা’ বা ‘ভারতকে ঐক্যবদ্ধ করো’ নামের পদযাত্রা কর্মসূচি চলছে।