মোদির সফরসঙ্গী হয়ে আসছে ভারতের কাবাডি দল

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাংলাদেশে আসবে ভারতের কাবাডি দলও। ঢাকায় একটি প্রীতি ম্যাচ খেলবে দুই দল।

কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান এ কথা জানিয়েছেন।

এ ছাড়াও মুজিববর্ষ উপলক্ষে ৫ জাতির একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে কথা চলছে বলে জানান ফেডারেশনের সভাপতি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

মুজিববর্ষে স্বাধীনতার ৫০ বছর পূর্তি। বছরটি স্মরণীয় করে রাখতে নানা আয়োজন সরকারের। ছাপ লেগেছে কাবাডি ফেডারেশনেও। সুবর্ণজয়ন্তী উদযাপনে আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ফেডারেশন।

২৬ মার্চের অনুষ্ঠানে বিভিন্ন দেশের প্রধানমন্ত্রীদের সঙ্গে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সঙ্গেই বাংলাদেশে আসছে ভারত জাতীয় কাবাডি দল। এরই মধ্যে বাংলাদেশ কাবাডি ফেডারেশনকে চিঠি দিয়েছে ভারত। দিনক্ষণ এখনো নির্ধারিত না হলেও ২৫ মার্চ অনুষ্ঠিত হতে পারে ম্যাচটি। বিষয়গুলো জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ঢাকা রেঞ্জের ডিআইজি।

এ ছাড়া আরও একটি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে কাবাডি ফেডারেশন। এটি হওয়ার কথা রয়েছে ৫ জাতির। কথা হয়েছে শ্রীলঙ্কা, পোল্যান্ড, নেপাল আর কেনিয়ার সঙ্গে। ২৭ মার্চ থেকে শুরু হওয়ার কথা রয়েছে টুর্নামেন্টটি।

বাংলাদেশ থেকে অংশ নেয়া দল দুটি অনুশীলন করছে ফেডারেশনে। ডাকা হয়েছে প্রায় অর্ধশতাধিক খেলোয়াড়। এরই মধ্যে বিদেশি কোচ এসেছেন ক্যাম্পের দায়িত্বে।