যশোরের রাজগঞ্জে হঠাৎ ঠান্ডায় রোগ বাড়ছে

ঠান্ডা-গরম আবহাওয়ায় জ্বর, সর্দি, গলা ব্যাথা, মাথা যন্ত্রনাসহ নানা ধরণের রোগে আক্রান্ত যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জের মানুষেরা।

রাজগঞ্জে দিনে সূর্যের প্রখর তাপ আর রাতে হিমেল বাতাসে শীত দেখা দিচ্ছে। এমন বৈরী আবহাওয়া চলছে রাজগঞ্জে। ব্যতিক্রমী এমন আবহাওয়ার সঙ্গে খাপ খেতে না পারায় শিশুসহ বিভিন্ন বয়সী মানুষেরা নানা রোগে আক্রান্ত হচ্ছেন।

রাজগঞ্জ বাজারের বিভিন্ন ওষুধের দোকান ঘুরে দেখা গেছে- জ্বর, সর্দি ও গলা ব্যাথা ও গ্যাসের ওষুধ বেশি বিক্রি হচ্ছে। স্থানীয় গ্রাম্য চিকিৎসকরা এমন রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিচ্ছেন।

রাজগঞ্জ বাজারের একজন স্থানীয় চিকিৎসক বলেন- বর্তমান আবহাওয়ায় জ্বর, সর্দি, গলা ব্যাথা রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। এতে ভয় পাওয়ার কিছু নেই। চিকিৎসা নিলেই ভালো হয়ে যাচ্ছে। বর্তমানে যেসমস্ত রোগী আসছে, তাদের মধ্যে ঠান্ডাজনিত বিভিন্ন রোগের উপসর্গ নিয়েই আসছেন।

রাজগঞ্জ বাজারের একটি ডাক্তার খানায় চিকিৎসা নিতে আসা, বাজারপাড়ার সালমা বেগম, শেফালী বেগম, মাহাবুবা খাতুন বলেন- হঠাৎ করে গত দুদিন ঠান্ডা ও বাতাশ শুরু হয়েছে। এতে আমরাসহ বাড়ির প্রায় সবাই জ্বর, সর্দি ও গলা ব্যাথা রোগে আক্রান্ত হয়েছি।

স্থানীয় চিকিৎসকরা বলছেন- এসমস্ত রোগে আক্রান্ত ব্যক্তিদের প্রাথমিক পর্যায়ে আমরা চিকিৎসা দিচ্ছি। কিন্তু পরিস্থিতি জোটিল হলে আমরা উন্নত চিকিৎসার জন্য জেলা ও উপজেলা সদরে চিকিৎসা নেওয়ার জন্য পরামর্শ দিচ্ছি এবং চলমান ঠান্ডায় মোটা ও গরম কাপড় ব্যবহার করতে বলা হচ্ছে।