যশোরের শার্শার বাগাআঁচড়ায় ১৪ দিন ধরে বন্ধ থাকা ৩ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার চালু

গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ১০ টার সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারিকৃত আদেশ ক্রমে যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় বিভিন্ন অনিয়মের অভিযোগে ৩ টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

এসয়ম প্রত্যেক হসপিটালে নিজস্ব ৩টি এমবিবিএস ডাক্তার, ১০টি প্রশিক্ষণপ্রাপ্ত নার্স,ও দক্ষ প্যাথলজি টেকনোশিয়ান সহ ময়লা আবর্জনা ফেলার তিনটি নির্দিষ্ট কালারের বিন না থাকার কারণে বাগাআঁচড়া নার্সিংহোম এন্ড ডায়াগনস্টিক সেন্টার, জনসেবা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, ও আল-মদিনা প্রাইভেট হসপিটাল এন্ড ডায়াগনোস্টিক সেন্টারের অপারেশন থিয়েটার ও প্যাথলজি বিভাগ সিলগালা করে বন্ধ ঘোষণা করা হয়।

দীর্ঘ ১৪ দিন বন্ধ থাকার পর আজ আবার ও পরিদর্শনে আসেন শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটা টিম এবং সেই সাথে তারা সকল ক্লিনিকের বন্ধ থাকা প্যাথলজি ও অপারেশন থিয়েটারে সকল কার্যক্রম আজ থেকে চালু করার নির্দেশ দিয়ে যায়।

এবিষয় শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত ইউএইচএন্ডএফপিও (UH&FPO) ডাঃ মোঃ জাহিদ হাসান এর কাছে জানতে চাইলে তিনি জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারিকৃত আদেশ ক্রমে বিভিন্ন অনিয়মের কারণে বাগাআঁচড়ায় যে ৩টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অপারেশন থিয়েটার ও প্যাথলজি বিভাগ যে ১০টি কারণে সিলগালা করা হয়েছিল।

আজ যশোর সিভিল সার্জন ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস এর নির্দেশে সরজমিনে অভিযান করে তাদের দেওয়া দশটি নির্দেশের মধ্যে কিছু নির্দেশ মানায় তাদের ক্লিনিক গুলো আবার পুনরায় চালু করায় দেয়া হয়েছে। এবং সেই সাথে তাদেরকে বাকি নির্দেশ গুলো যত তাড়াতাড়ি সম্ভব পালন করা নির্দেশ দিয়েছে