যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বন্দুক হামলায় নিহত- ৯ : বিবিসি

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় মন্টেরি পার্ক শহরে বন্দুক হামলার ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। শনিবার (২১ জানুয়ারি) লস অ্যাঞ্জেলেসে এ ঘটনা ঘটেছে। খবর : বিবিসি

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, চান্দ্র নববর্ষ উদাযাপনের জন্য মন্টেরি পার্ক শহরে জড়ো হন হাজারো মানুষ। এমন সময় রাত ১০টার দিকে গার্ভে অ্যাভিনিউয়ের দিকে গোলাগুলির শব্দ পাওয়া যায়। বিবিসি জানায়, সন্দেহভাজন হামলাকারী আটক করা হয়েছে কিনা, সেটি নিশ্চিত করেনি পুলিশ। তবে একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, ঘটনাস্থলে পুলিশের অনেক সদস্য পৌঁছে আহতদের হাসপাতালে নেয়।

একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যমটি জানায়, তিনজন লোক তার রেস্তোরাঁয় প্রবেশ করে তাকে দরজা বন্ধ করতে বলেন। কারণ ওই এলাকায় মেশিনগানসহ একজনকে দেখা গেছে। বার্ষিক চন্দ্র নববর্ষ উৎসবে বিপুল লোক জমায়েত হয়ে থাকে। এর আগে এ উৎসবে লক্ষাধিক মানুষ সমবেত হওয়ার নজির আছে।

উল্লেখ্য, গত বছরের মে মাসে টেক্সাস অঙ্গরাজ্যের একটি প্রাথমিক বিদ্যালয়ে গুলি চালিয়ে ১৯ শিক্ষার্থীসহ ২১ জনকে হত্যা করা হয়। ওই ঘটনার পর দেশটিতে অস্ত্র ব্যবহারের আইন আরও কঠোর করার দাবি ওঠে। এর মধ্যে এবার এ হামলার ঘটনা ঘটলো।