যুক্তরাষ্ট্রের মিশিগানে সাংবাদিক নাদিম হত্যাকারীদের শাস্তির দাবীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা নিশ্চিতের দাবীতে প্রতিবাদ সভা করেছে বাংলা প্রেসক্লাব অব মিশিগান ইউএসএ।

১৮ জুন রবিবার সন্ধ্যায় মিশিগানের ওয়ারেন সিটির একটি অভিজাত রেস্তোরায় এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলা প্রেসক্লাব অব মিশিগান ইউএসএর সভাপতি হেলাল উদ্দিন রানা।

সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের স্মরণে সভায় এক মিনিট দাড়িয় নীরবতা পালন করা হয়। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাংবাদিক পার্থ সারথী দেব, শফিক রহমান, ফারজানা চৌধূরী, জুয়েল খান, ফয়সল আহমদ মুন্না, মাহমুদুল হক লিটু, আবুল হাসনাত, এ এস কুটি, হারান কান্তি সেন ও সঞ্জয় দেব।

সভাপতি হেলাল উদ্দিন রানা বলেন, ‘নাদিম হত্যাকারীদের এমন শাস্তি দেয়া হোক যাতে কেউ ভবিষ্যতে সাংবাদিকদের উপর হামলা করতে ভয় পায়’। সাধারণ সম্পাদক ইকবাল ফেরদৌস ‘গণমাধ্যম কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানান।‘ প্রতিবাদসভায় বাংলাদেশের মূলধারার গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

‌প্রতিবাদ সভার পর রাতে ‘প্রবাসে সাংবাদিকতার মান উন্নয়নে বিশেষ করে আইন, স্থানীয় সিটি ও কাউন্টির বিভিন্ন আইন বিষয়ে আলোচনা হয়। আলোচনায় অংশগ্রহণ করেন প্রবীণ সাংবাদিকেরা।