যুক্তরাষ্ট্রে একটি স্কুলে আবারও বন্দুক হামলায় নিহত ৩

যুক্তরাষ্ট্রে মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইসের একটি হাইস্কুলে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত এবং সাতজন আহত হয়েছেন।

সোমবার (২৪ অক্টোবর ২০২২) স্থানীয় সময় সকাল ৯টায় বন্দুকধারী সেন্ট্রাল ভিজ্যুয়াল অ্যান্ড পারফর্মিং আর্টস হাই স্কুলে প্রবেশ করে এবং ঐ সময়ে স্কুল ভবনের মেইন গেট বন্ধ ছিল। সন্দেহভাজন হামলাকারী কীভাবে স্কুলের ভিতরে প্রবেশ করেছিল, তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট জানা যায়নি।

তবে প্রত্যক্ষদর্শীরা বলছেন, বন্দুকধারীর অস্ত্রটি হামলা চালানোর সময় হঠাৎ আটকে যাওয়ায় অনেকের প্রাণ বেঁচে গিয়েছে। স্কুল কর্তৃপক্ষ বলছে, পুলিশ বন্দুকধারীকে ‘দ্রুত থামিয়েছে’। ১৯ বছর বয়সী এই হামলাকারীকে স্কুলের প্রাক্তন ছাত্র হিসেবে চিহ্নিত করেছে পুলিশ। হামলাকারী পুলিশের সঙ্গে গুলি বিনিময়ে পরে তার মৃত্যু হয়।

প্রায় ৪০০ শিক্ষার্থীর স্কুলটিতে হামলা চালানোর পেছনে তার উদ্দেশ্য সম্পর্কে স্পষ্ট জানা যায়নি। পুলিশ গণমাধ্যম কে জানায়, এক কিশোরীর ঘটনাস্থলে স্কুলের ভিতরেই মৃত্যু হয়। এ ছাড়া এক নারী হাসপাতালে নেওয়ার পর মারা গেছেন।

স্থানীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী যানা যায়, আহত সাতজনের মধ্যে তিনজন মেয়ে এবং চারজন ছেলে। তবে তারা এখন আশঙ্কামুক্ত। শহরটির পুলিশ কমিশনার মাইকেল স্যাক জানান, পুলিশ কর্মকর্তারা যখন ঘটনাস্থলে এসেছিলেন তখন আক্রমণকারীর কাছে লম্বা বন্দুক ছিল এবং ওই সময় ছাত্ররা স্কুল থেকে পালিয়ে যাচ্ছিল।

তিনি আরও বলেন, স্কুলের নিরাপত্তা কর্মীগন অন্যান্য কর্মীদের দ্রুত অবহিত করেছে এবং পুলিশের সঙ্গে যোগাযোগ করেছে। মাইকেল স্যাক আরও বলেন, বন্দুকধারীকে শতাধিক বুলেট বহন করতে দেখা গেছে, যা প্রায় এক ডজন উচ্চ-ক্ষমতার ম্যাগাজিনে সাজানো ছিল। পরিস্থিতি আরও খারাপ হতে পারত। এটি আমাদের সবার জন্য একটি হৃদয় বিদারক ঘটনা।