যুক্তরাষ্ট্রে লুকোচুরি খেলায় কিশোরীর মাথায় গুলি

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানায় গুলিবিদ্ধ হয়েছে এক কিশোরী। বাড়ির বাইরে লুকোচুরি খেলার সময় ওই কিশোরীর ছায়া দেখে তাকে গুলি করেন এক ব্যক্তি। পুলিশ বলছে, লুইজিয়ানার একটি গ্রাম এলাকায় ১৪ বছর বয়সী ওই কিশোরীর মাথায় গুলি লেগেছে। তাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার অবস্থা আশঙ্কামুক্ত।

নিউ অরলিন্স থেকে ২৫০ মাইল পশ্চিমের শহর স্টার্কসে রোববার ঘটনাটি ঘটে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায়। গত সোমবার ডয়লেকে গ্রেপ্তার এবং তাঁর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। এর এক দিন পর গতকাল মঙ্গলবার ডয়লেকে নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছে।

অভিযুক্ত ব্যক্তি ডেভিড ডয়ল (৫৮)। তার ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। নিজের ক্ষতি হওয়ার আশঙ্কায় অপরকে আঘাত করার দায়ে ৫৮ বছর বয়সী ডেভিড ডয়লের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

ক্যারক্যাসিউ পারিশ শেরিফের কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়, ঘটনার সময় বেশ কয়েকজন কিশোর-কিশোরী ওই এলাকায় লুকোচুরি খেলছিল। তারা পার্শ্ববর্তী একটি বাড়ির আঙিনার বিভিন্ন জায়গায় লুকোচ্ছিল।

বাড়ির মালিক ডেভিড ডয়লের বরাতে বিবৃতিতে বলা হয়, তিনি (ডয়লে) তাঁর বাড়ির বাইরে একটি ছায়া দেখতে পেয়ে বাড়ির ভেতর ঢুকে পড়েন এবং আগ্নেয়াস্ত্র বের করেন। এরপর তিনি বাড়ির বাইরে বের হয়ে দেখেন, কয়েকজন তাঁর বাড়ির আঙিনা থেকে পালাচ্ছে। তখন ডয়লে তাদের দিকে গুলি ছুড়তে থাকেন। একপর্যায়ে ওই কিশোরী গুলিবিদ্ধ হন।