রংপুরের পীরগঞ্জে দিনদুপুরে অপহরণের চেষ্টা, আটক ৩

রংপুরের পীরগঞ্জে এক অনার্স পড়–য়া ছাত্রীকে দিনদুপুরে অপহরণের চেষ্টার সময় গ্রামবাসী ৩ যুবককে আটক করে পুলিশে দিয়েছে। শুক্রবার (৩ সেপ্টেম্বর) জুম্মা’র নামাজের সময় উপজেলার চতরা ইউনিয়নের মাটিয়ালপাড়া (হামিদপুর) গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীরা জানায়, মাটিয়ালপাড়া (হামিদপুর) গ্রামের এক প্রতিবন্ধী পিতার একমাত্র অনার্স পড়ুয়া কন্যাকে পূর্ব পরিচয়ের ভিত্তিতে পাশ^বর্তী চৈত্রকোল ইউনিয়নের ভরট্রো জানপুর গ্রামের আব্দুল মান্নানের পুত্র সুমন মিয়া (২২) ও তার দু’বন্ধু জুম্মা’র নামাজের সময় পুরুষ শূন্যতার সুযোগে ওই ছাত্রীকে মোটর সাইকেলযোগে বলপূর্বক তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় ওই ছাত্রীর মা ও ভাবী বাধা প্রদান করলে তাদেরকে ধাক্কা দিয়ে ঘরের মধ্যে ফেলে দেয় এবং বাহির থেকে ঘরের দরজা লাগিয়ে দেয়।

এক পর্যায়ে ওই ছাত্রীর আতœচিৎকারে জুম্মা’র নামাজ শেষে বাড়ি ফেরা লোকজন তাদের ঘেরাও করে আটক করে উত্তম-মধ্যম দিয়ে ছাত্রীুর বাড়ির একটি ঘরে অবরুদ্ধ করে রাখে। পরে গ্রামবাসী থানা পুলিশে সংবাদ দিলে পুলিশ ঘটনাস্থলে এসে তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়। আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করেছে। তবে সুমন মিয়া ওই ছাত্রীর সঙ্গে তার প্রায় দেড় বছর ধরে প্রেমের সম্পর্ক চলে আসছে বলে জানায়। অপর আটককৃতরা হলো- মিঠাপুকুর উপজেলার চৌধুরী গোপালপুর এলাকার শাহিনুর ইসলামের পুত্র সেলিম রেজা (২১) ও একই এলাকার মৃত- গোলাম মোস্তফার পুত্র সজীব মিয়া (১৮)। এ ব্যাপারে এসআই সুপদ চন্দ্র ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।