রংপুরে বিজিএস এর সনদপত্র বিতরণ অনুষ্ঠিত

রংপুরে বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস)-ভিটিসি -Youth Vocational Training On Electrical Installation and Maintenance With Solar System for Employment Generation and Poverty Reduction আওতায় LIFE-France এর সহযোগিতায় এবং Poverty Reduction Through Vocational Skill Training and Employment Generation for the Youth of Poor and underprivileged Families’ প্রকল্পের আওতায় ECHO- USA এর প্রশিক্ষণার্থীর প্রশিক্ষণ কর্মসূচীর সনদপত্র বিতরন অনুষ্ঠান গত ৩১ডিসেম্বর, রবিবার ইসলামপুর পায়রাবন্দ মিঠাপুকুরে অনুষ্ঠিত হয়।

বাংলা জার্মান সম্প্রীতি (বিজিএস) এর নির্বাহী পরিচালক পাইং শৈউ মারমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার রহমান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃকপক্ষ (এনএসডিএ) এর সহকারী পরিচালক, মোঃ ফরহাদ হোসেন, বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস) এর সিনিয়র প্রোগ্রাম অফিসার, (টিভিইটি) মোঃ রফিকুল ইসলাম, বিজিএস-ভোকেশনাল ট্রেইনিং সেন্টার রংপুরের উপাধ্যক্ষ, ইঞ্জিঃ মোঃ আবু বক্কর সিদ্দীক।

প্রধান অতিথি বলেন, বিজিএস কারিগরি প্রশিক্ষণ তথা মানবিক মূল্যবোধ ও দক্ষ জনশক্তি গড়ে তোলার জন্য নিঃস্বার্থভাবে কাজ করে আসছে। তিনি সকল প্রশিক্ষণার্থীকে কর্মসংস্থানের মাধ্যমে পারিবারিক কাজে সহযোগিতা করা এবং ব্যাক্তিগতভাবে সঞ্চয়ী হওয়ার আহ্বান জানান। তিনি আরও বলেন, বিজিএস এর সকল উদ্যোগ সরকারের উন্নয়নের সম্পূরক কর্মকান্ড।

বিশেষ অতিথি বলেন, বিজিএস কারিগরি প্রতিষ্ঠান হিসাবে জাতীয় দক্ষতা উন্নয়ন কতৃকপক্ষ (এনএসডিএ) এর সাথে সংযুক্ত হওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরোও উল্লেখ্য যে, বে-সরকারি প্রতিষ্ঠান হওয়া সত্বেও বিজিএস কারিগরি প্রতিষ্ঠান হিসাবে দেশের উন্নয়নে যে ভূমিকা পালন করিতেছে তাহা সত্যিই প্রশংসনীয়।সভাপতি বলেন, প্রশিক্ষণপ্রাপ্ত ৪০ জন প্রশিক্ষণার্থীর মধ্যে ৪০ জনকেই পহেলা জানুয়ারি ২০২৪ তারিখে কনকা বাংলাদেশ ইন্ডাষ্ট্রিতে চাকুরি প্রদান করা হবে।

সমাপ্তিতে Electrical Installation and Maintenance With Solar System ট্রেডের ২০ জন এবং ইলেকট্রিক্যাল হাউজ ওয়্যারিং ট্রেডের ২০ জন মোট ৪০ জন প্রশিক্ষণার্থীর প্রশিক্ষণ কর্মসূচীর সনদপত্র বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এসময় বাংলা জার্মান সম্প্রীতি ভোকেশনাল ট্রেনিং সেন্টারের শিক্ষক এবং প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।