রাজধানীতে স্কুল ও শপিং ব্যাগে কোটি টাকার ইয়াবাসহ গ্রেফতার ২

রাজধানীর পল্লবী এলাকায় স্কুল ব্যাগ ও শপিং ব্যাগের ভেতর থেকে ২৩ হাজার ইয়াবাসহ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব-২।

র‍্যাব জানায়, জব্দ এ ইয়াবার বাজারমূল্য প্রায় এক কোটি টাকা। এ সময় তাদের কাছ থেকে ৪ লাখ ৭৮ হাজার টাকাও জব্দ করে র‍্যাব। গ্রেফতাররা হলেন- মো. আবদুর রহিম (৪১), ও মো. আবু তাহের (৪০)।

শুক্রবার (১১ জুন) সকালে র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন এ তথ্য জানান।

তিনি বলেন, বৃহস্পতিবার গোয়েন্দা সূত্রে পল্লবী এলাকায় মাদক কারবারীদের একটি বড় চালান হস্তান্তরের খবর পায় র‍্যাব। যার ভিত্তিতে র‌্যাব-২ এর আভিযানিক দল পল্লবী থানার আলহাজ আব্বাস উদ্দিন উচ্চ বিদ্যালয় এলাকায় অবস্থান নেয় এবং সেখান থেকে সন্দেহভাজন মাদক কারবারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারদের তল্লাশির সময় তাদের হাতে থাকা স্কুল ব্যাগ ও শপিং ব্যাগের ভেতর থেকে প্রায় এক কোটি টাকা মূল্যের ২৩ হাজার পিস ইয়াবা এবং মাদক বিক্রির ৪ লাখ ৭৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, গ্রেফতার রহিম ও তাহের দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা এনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে আসছিল। মাদক পরিবহনের ক্ষেত্রে আইন-শৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে তারা ছদ্মবেশ ধারণসহ বিভিন্ন রকম অভিনব পন্থা অবলম্বন করে।সম্প্রতি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি ও তল্লাশি বেড়ে যাওয়ায় তারা নিত্যনতুন কৌশল অবলম্বন করছিল।

গ্রেফতারদের বিরুদ্ধে পল্লবী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা করা হয়েছে এবং তাদের দেয়া তথ্য যাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদকবিরোধী অভিযান অব্যাহত রাখবে বলেও জানান এএসপি আবদুল্লাহ আল মামুন।