রাজধানীর রাস্তায় মুক্তিযোদ্ধার রক্তাক্ত লাশ

রাজধানীর যাত্রাবাড়ীর ধলপুর এলাকায় ইলেকট্রনিক পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান মাই ওয়ানের শো রুমের সামনের রাস্তা থেকে জাহাঙ্গীর আলম (৬২) নামের এক মুক্তিযোদ্ধার রক্তাক্ত লাশ উদ্ধার করছে যাত্রাবাড়ী থানার পুলিশ।

বৃহস্পতিবার ভোর ৬টার দিকে লাশটি উদ্ধার করা হয়।

জাহাঙ্গীর আলমের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলায়। তিনি পরিবার নিয়ে যাত্রাবাড়ীর রোজ গার্ডেন স্কুল ভবনের পঞ্চম তলায় থাকতেন। ময়নাতদন্তের জন্য তাঁর লাশ সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পরিবারের বরাত দিয়ে যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা জানান, জাহাঙ্গীর মুরাদনগর উপজেলার সহকারী মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন। বেশ কিছুদিন ধরে তিনি মুরাদনগরে ভুয়া মুক্তিযোদ্ধার একটি তালিকা প্রস্তুতের কাজ করছিলেন। এটা নিয়ে এর আগে এলাকায় একাধিকবার হামলার শিকার হন তিনি। আজ সেহরি খেয়ে কুমিল্লার উদ্দেশে বাসা থেকে বের হন জাহাঙ্গীর। পথে রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়ে থাকার খবর পেয়ে পুলিশ তাঁর লাশ উদ্ধার করে।

এসআই আরো জানান, জাহাঙ্গীরের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত আছে। ভুয়া মুক্তিযোদ্ধার তালিকা প্রস্তুতের জন্য তাঁকে খুন করা হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। এর পরও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।