রাজধানীসহ ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৫

রাজধানী ঢাকাসহ দেশের ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন।

নিহতদের মধ্যে-কুমিল্লার লালমাইয়ে ৭ জন, ঢাকায় ২ জন, রংপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন, লক্ষ্মীপুরে একজন, গোপালগঞ্জে ২ এবং চাঁদপুরে একজন।

কুমিল্লা:

কুমিল্লা জেলার লালমাইয়ে বাস, সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে ৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো তিন জন।নিহতদের মধ্যে ছয়জনই একই পরিবারের সদস্য।

রোববার বেলা পৌনে ১২টার দিকে লালমাইয়ের বাগমারা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ তথ্য নিশ্চিত করে লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম জানান, হতাহতরা সবাই বাস, সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশার যাত্রী। নিহতদের মধ্যে দুজন নারী ও পাঁচ জন পুরুষ।

নিহতরা হলেন- জেলার নাঙ্গলকোট উপজেলার পশ্চিম জোড্ডা ঘোড়া ময়দান গ্রামের মৃত হাজী জব্বার আলীর ছেলে ব্যবসায়ী জসিমউদ্দিন (৪৫), তার মা সকিনা বেগম (৮০), স্ত্রী শিরিন আক্তার (৩৫), ছেলে শিপন (১৮), হৃদয় (১৫), মেয়ে নিপু আক্তার (১৩) ও অটোরিকশাচালক জামালউদ্দিন (৩৫)।

ঢাকা:

রাজধানীর সড়কে একতা বাসের ধাক্কায় অজ্ঞাত পরিচয় (৬০) এক বৃদ্ধা এবং তুরাগ বাসের চাপায় শহিরুল (৪৫) নামে এক কাঁচামাল ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার সকালে এ দুর্ঘটনা ঘটে।

এক পথচারী জানান, রোববার সকাল ৭টার দিকে উত্তর বাড্ডা ওভারব্রিজের নিচে একটি তুরাগ পরিবহনের একটি বাস শাহিরুলকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হন তিনি। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত শাহিরুল কাঁচামাল ব্যবসায়ী ছিলেন। বাবার নাম মৃত সাইদুল ইসলাম। থাকেন উত্তর বাড্ডায়। গ্রামের বাড়ি নেত্রকোনা কলমাকান্দা চারিকুমারপাড়া গ্রামে।

অপরদিকে তুরাগ কামাড়পাড়া ইস্ট ওয়েস্ট বিশ্বাবিদ্যালয়ের সামনে একতা পরিবহনের একটি বাস অজ্ঞাতপরিচয় ওই বৃদ্ধাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হন তিনি। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক ঘোষণা করেন।

রংপুর:

রংপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। এতে হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জসহ আহত হয়েছেন আরও ৯ জন। দুমড়েমুচড়ে গেছে হাইওয়ে পুলিশের টহল গাড়ি। রোববার সকাল সাড়ে ৭টা পর্যন্ত এ দুর্ঘটনা ঘটে।

রংপুর মেট্রোপলিটন পুলিশ-আরপিএমপির কোতয়ালী থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ জানান, সকাল ৭টার দিকে নগরীর টার্মিনাল মোড়ে একটি অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে অটোচালকসহ ৬ জন গুরতর আহত হন। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে মোকছেদুল ইসলাম (৩৬) নামের অটোচালক নিহত হয়। মোকছেদুল ইসলাম বদরগঞ্জের কুতুবপুরের শহিদুল ইসলামের পুত্র।

এছাড়া বড় দরগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানান, রোববার সকাল সাড়ে ৭টায় পীরগঞ্জের ফিডার রোড থেকে মহাসড়কে উঠার সময় একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয় ট্রাক। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী আব্দুল হানিফ (২৮) নামের এক যুবক মারা যায়। তিনি শানেরহাটের আব্দুল কুদ্দুসের পুত্র।

লক্ষ্মীপুর:

লক্ষ্মীপুরে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল ড্রেনে পড়ে ইব্রাহিম হোসেন নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে।মোটরসাইকেল কিনে দেওয়ার একদিন পর রোববার সকালে লক্ষ্মীপুর পৌর শহরের জেবি রোড এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম দালাল বাজার ডিগ্রি কলেজের একাদ্বশ শ্রেণির ছাত্র ও পৌরসভার বাঞ্চানগর এলাকার বাবুল মিয়ার ছেলে।

এছাড়া গোপালগঞ্জে ২ জন এবং চাঁদপুরে একজনের মৃত্যু হয়েছে। তবে তাদের বিস্তারিত এখনো পাওয়া যায়নি।