রাজশাহীতে শিক্ষার্থীর চুরির ল্যাপটপসহ ৩ জন আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীর চুরি হওয়া ল্যাপটপসহ ৩ চোরকে আটক করেছে নগরীর মতিহার থানা পুলিশ।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে ছোট বনগ্রাম থেকে তাদের আটক করা হয়। শনিবার (১ অক্টোবর) বিকেলে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়ে নগর পুলিশ।

পুলিশ জানায়, ৯ সেপ্টেম্বর রাতে কোন সময় নগরীর মতিহার কাজলা এলাকার মোস্তফা কটেজ নামে একটি মেস থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞানের শিক্ষার্থীর একটি ল্যাপটপ, একটি মোবাইল ফোন এবং একটি মানিব্যাগ মেসের জানালার গ্রীল কেটে চুরি হয়। এ ঘটনায় নগরীর মতিহার থানায় একটি চুরির মামলা দায়ের করেন রাবি কর্তৃপক্ষ।

মামলার সূত্র ধরে নগরীর মতিহার থানা পুলিশ চুরির মালামাল উদ্ধারে মাঠে নামে। শুক্রবার বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা মতিহার থানার এসআই আমিনুর রহমানসহ একটি টিম নগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের মাধ্যমে বালিয়াপুকুর বটতলা এলাকার এ আর শাকিল আহমেদ (২৫), ছোট বনগ্রামের মোস্তাফিজুর রহমান নয়ন (২৩), মমিনুল ইসলাম মমিনকে (২৬) শনাক্ত করে বনগ্রাম হাউজিংপাড়া থেকে তাদের আটক করে। একই সাথে উদ্ধার করা হয় চুরি হওয়া ল্যাপটপ। আটককৃত সকলেই সংঘবদ্ধ চোর চক্রের সক্রিয় সদস্য বলে তারা পুলিশের কাছে স্বীকার করেছে।

তারা দীর্ঘদিন থেকে চুরির মালামাল বিক্রয় ডট কমের মাধ্যমে বিক্রি করতো বলেও স্বীকার করেছে। আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।