রাজশাহী জেলা স্টুডেন্টস এসোসিয়েশন বশেমুরবিপ্রবি’র নেতৃত্বে শাওন-আসিকুর

রাজশাহী জেলা স্টুডেন্টস এসোসিয়েশন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এর ২০২২ বর্ষের নতুন কমিটি ঘোষিত হয়েছে। গতকাল ১৭ ফেব্রুয়ারী সংগঠনটির নতুন কমিটি ঘোষনা করা হয়।

রাজশাহী জেলা স্টুডেন্টস এসোসিয়েশন শান্তির ও শিক্ষার নগরী থেকে আগত বশেমুরবিপ্রবিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের একটি সামাজিক সংগঠন।

৪১ জন সদস্যের নতুন এই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী মোঃ আসাদুর রহমান শাওন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কৃষি বিভাগের ২০১৮-১৯ বর্ষের শিক্ষার্থী মোঃ আসিকুর রহমান।

এছাড়াও, এতে প্রধান উপদেষ্টা হিসেবে আছেন সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জামাল উদ্দিন, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মোঃ রাকিবুল ইসলাম, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নাসির উদ্দিন, এসিসিই বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মোসাদ্দেক হোসেন, সিএসই বিভাগের প্রভাষক সাকিফা আকতার ও এনআরবিসি ব্যাংকে কর্মরত কে বি ডি মোঃ আব্দুল হালিম।

সংগঠনটির সভাপতি মোঃ আসাদুর রহমান শাওন বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি থেকে শুরু করে সামাজিক দায়বদ্ধতাকে সামনে রেখে বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কার্যক্রমে অংশগ্রহন, শিক্ষার্থীদের মাঝে সামাজিক নেতৃত্ব, রাজশাহী জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত শিক্ষার্থীদের মধ্যে সামাজিক বন্ধন সৃষ্টি করতেই এই সংগঠনটির যাত্রা।

উল্লেখ্য যে, প্রতিষ্ঠালগ্ন থেকেই সংগঠনটি বশেমুরবিপ্রবিতে রাজশাহী জেলার শিক্ষার্থীদের ভর্তি হওয়া থেকে শুরু করে যাবতীয় সহযোগিতা করে আসছে। ভর্তি পরীক্ষার্থীদের ও ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতা, ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সমস্যা সমাধান, শিক্ষকদের সাথে পরামর্শ, প্রাথমিক তথ্য-সরবরাহ করে আসছে। এছাড়াও বিভিন্ন সামাজিক কর্মকান্ড, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আনন্দ ভ্রমণসহ শিক্ষার্থীদের সামগ্রিক সাহায্য-সহযোগিতা করে আসছে সংগঠনটি।