রাম রহিমের সন্তানের মা হতে চেয়েছিলেন মেয়ে হানিপ্রীত!

দুই শিষ্যকে ধর্ষণের দায়ে কারাগারে আছেন ভারতের বিতর্কিত ধর্মগুরু গুরপ্রীত রাম রহিম সিং। ধর্মগুরু সাজাপ্রাপ্ত হওয়ার পর থেকেই একের পর এক চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসছে। এবার জানা গেছে, গোপনে বাবার সন্তানের মা হতে চেয়েছিলেন মেয়ে হানিপ্রীত ইনসান।

রাম রহিম সিংয়ের পালিত কন্যা হানিপ্রীত। অভিযোগ রয়েছে, হানিপ্রীতের সঙ্গে রাম রহিমের শারীরিক সম্পর্ক ছিল। হানিপ্রীতের সাবেক স্বামীর দাবি, তিনি তাদের নগ্ন অবস্থায় দেখেছেন।

রাম রহিমকে দোষী সাব্যস্ত করার পর কারাগারে নেয়ার সময় বাবার সঙ্গে কারাগারেই থাকতে চেয়েছিলেন হানিপ্রীত। তবে কারাগারের নিয়ম অনুযায়ী সেটা সম্ভব হয়নি।

পরে কারাগারে বারবার অসুস্থ হয়ে পড়েন রাম রহিম। চিকিৎসকরা জানান, অসুস্থ নয়, যৌনকাতর হয়ে পড়েছেন তিনি। তবে কারাগারে সঙ্গমের সুবিধা না থাকায় বিলাসবহুল জীবন যাপন করা রাম রহিমের ছটফট করা ছাড়া উপায় মিলেনি।

‘মোস্ট ওয়ান্টেড’-এর তালিকায় থাকা হানিপ্রীতকে হন্যে হয়ে খুঁজছে হরিয়ানা পুলিশ। তার খোঁজ করতে গিয়েই পুলিশ জানতে পেরেছে চাঞ্চল্যকর তথ্যটি।

এর আগে বাবার ডেরা থেকে বিপুল পরিমাণ কনডম ও গর্ভনিরোধক পাওয়া গেছে। গণকবরেরও কথা জানিয়েছেন রাম রহিমের এক শিষ্য।

এছাড়া ডেরায় অস্ত্রশস্ত্র ছাড়াও সমকামিতা, ধর্ষণের তথ্য মিলেছে। ডেরায় নিজের আস্তানায় শিষ্যদের পাক্রমে ধর্ষণ করতেন রাম রহিম।

তার হাত থেকে বাঁচতে ঋতুস্রাবের অযুহাত দিতেন অনেকেই। শিষ্যদের বোন বলে ডাকার নির্দেশ দিতেন রাম রহিম। এমনকি তাদের ধারে কাছেও ঘেঁষতে নিষেধাজ্ঞা আরোপ করেছিলেন। বাধ্য হয়ে অনেকেই হয়েছেন সমকামী; আর তার পরেও যারা স্ত্রীর সঙ্গে মেলামেশার চেষ্টা করেছেন, তাদেরকে নির্বিজ করে দেয়া হয়েছে।

রাম রহিমের গাড়ি চালক খাট্টা সিং ও তার ছেলে গুরুদাস সিংকে জেরা করে পুলিশ জানতে পেরেছে, হানিপ্রীতকেও ধর্ষণ করেছে রাম রহিম।

হানিপ্রীতকে তার স্বামীর সঙ্গে জোর করে বিবাহ বিচ্ছেদ করানোর পর এই ঘটনা ঘটান রাম রহিম। তখন হানিপ্রীতও ক্ষুব্ধ ছিল। আদালতে ও পুলিশের কাছে যাওয়ার হুমকি দিয়েছিলেন তিনি।

সেই ভয় দেখিয়ে রাম রহিমকে প্রতি মুহূর্তে হানিপ্রীত ব্ল্যাকমেল করার তথ্যও জানতে পেরেছে পুলিশ। ধর্ষক রাম রহিমকে মামলার ভয় দেখিয়েই পালিত কন্যা থেকে একেবারে ডেরায় নিজের অবস্থান ঠিক করে নেন হানিপ্রীত। রাম রহিমের পরই চলে আসে তার স্থান।

শেষদিকে অবশ্য রাম রহিমের সঙ্গে লেন-দেনের সম্পর্ক শেষ হয়ে গিয়েছিল হানিপ্রীতের। সে জন্যই নাকি হানিপ্রীত এক সময়ে মা হতে চেয়েছিলেন।

ডেরার উত্তরসূরি হিসেবে নিজের সন্তানকেই দেখতে চেয়েছিল হানিপ্রীত। সম্মতি ছিল রাম রহিমেরও। যদিও শেষ পর্যন্ত সেই স্বপ্ন পূরণ হয়নি।

তার আগেই বাগড়া দেয় আদালত। ধর্ষণ মামলায় ২০ বছরের কারাদণ্ড হয়েছে রাম রহিমের। তাছাড়া রঞ্জিৎ সিং হত্যা মামলায় নতুন করে বয়ান রেকর্ড করতে চাওয়ার জন্য যে আবেদন করেছিলেন খাট্টা সিং; তা ইতোমধ্যে খারিজ করেছে সিবিআইয়ের বিশেষ আদালত।

নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন রাম রহিম। তার ভক্তরাও অনেকটাই নিস্তেজ হয়ে গেছেন। তারাও রাম রহিমের নামে জ্বালাও পোড়াও থামিয়ে দিয়েছেন। লাপাত্তা রয়েছেন হানিপ্রীতও।