রেজা কিবরিয়ার গাড়িবহরে হামলা, মারধর

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত ধানের শীষের প্রার্থী ড. রেজা কিবরিয়ার নির্বাচনী গাড়িবহরে হামলা করা হয়েছে।

বুধবার সন্ধ্যার পর ইনাতগঞ্জ ইউনিয়নের বান্দের বাজার এলাকায় রেজা কিবরিয়ার নির্বাচনী প্রচারণার সময় তার গাড়িবহরে হামলা ও বিএনপি নেতাকে মারধর করা হয়।

ড. রেজা কিবরিয়া দুপুরে আউশকান্দি, সৈয়দপুর, কামারগাঁও, সাইনবোর্ড বাজার গণসংযোগ শেষে বান্দেরবাজার পৌঁছালে আগে থেকেই ওত পেতে থাকা স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা জসিম ও যুবলীগ নেতা জামাল উদ্দিনের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে অভিযোগ উঠেছে।

এ সময় সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম পান্নাকে টেনেহিঁচড়ে নিয়ে বেধড়ক মারধর করা হয়।

ঘটনার পর নির্ধারিত ইনাতগঞ্জের পথসভা স্থগিত করে গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হন কিবরিয়াপুত্র।

এ ঘটনায় রেজা কিবরিয়া অভিযোগ করেন, ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী গাজী মোহাম্মদ শাহনেওয়াজ ওরফে মিলাদ গাজীর লোকজন ও আওয়ামী লীগ পূর্ব পরিকল্পিতভাবে আমাদের শান্তিপূর্ণ পথসভায় হামলা করেছে।

তিনি আরও বলেন, আমি খবর পেয়েছি- ইনাতগঞ্জসহ অন্যান্য জায়গায় আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে হামলার জন্য প্রস্তুতি নিয়েছে। আমি নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কিত অবস্থায় আছি। আমি এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে শাস্তির জোর দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে আওয়ামী লীগের প্রার্থী গাজী মোহাম্মদ শাহনেওয়াজ ওরফে মিলাদ গাজীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ঘটনাটি এখন শোনলাম। আমার দলের নেতাকর্মী এ রকম আচরণ করতে পারে না। এটা কোনো বিচ্ছিন্ন ঘটনা।

এ ব্যাপারে ইনাতগঞ্জ পুলিশ ফাড়ির ইনচার্জ ওসি শামসুউদ্দিন জানান, এখানে কোনো হামলার ঘটনা সংগঠিত হয়নি। রাস্তার মধ্যে পথসভা নিয়ে স্থানীয় কিছু লোকজনের সঙ্গে যানজট হওয়ার কারণে তর্কাতর্কি হয়। পরে এ নিয়ে কোনো ঝামেলা হয়নি। এমনিতেই শেষ হয়ে যায়।