লাকি ড্র, বেতনসহ এক বছর ছুটি জিতলেন তিনি!

অফিসের বাৎসরিক নৈশভোজের আসরে আয়োজন করা হয়েছিল ‘লাকি ড্র’য়ের। প্রথম পুরস্কার জিতে চীনের অন্যতম ভাগ্যবানের তকমা পেয়ে গেলেন এক সাধারণ অফিসকর্মী।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, লাকি ড্রয়ের প্রথম পুরস্কার ছিল, ৩৬৫ দিন এক টানা বেতনসহ ছুটি।

এই সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল হয়েছে চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে। তা তুলে দেওয়া হয়েছে টুইটারেও। সেখানে দেখা যাচ্ছে, এক ব্যক্তি হাতে একটি প্ল্যাকার্ড নিয়ে বসে আছেন চেয়ারে। তার সামনে একটি ছোট্ট মেয়ে। প্ল্যাকার্ডে ম্যান্ডারিন ভাষায় লেখা, ৩৬৫ দিন বৈতনিক ছুটি!
প্রতিবেদনে লেখা হয়েছে, ‘লাকি ড্র’য়ে প্রথম যখন ওই কর্মীর নাম ওঠে, নিজের চোখকে বিশ্বাস করতে পারেননি তিনি। স্বভাবে লাজুক ওই ব্যক্তি এরপর একাধিক সহকর্মীকে প্রশ্ন করে বেড়ান, এই পুরস্কার কি সত্যিই দেওয়া হয়েছে! শেষে অনেকে মিলে তাকে বোঝান, সত্যিই এক বছরের ছুটি পেয়ে গেছেন তিনি, তাও আবার বৈতনিক।

ওই প্রতিবেদনে লেখা হয়েছে, গত তিন বছর করোনার কারণে ওই সংস্থা বার্ষিক নৈশাহারের উৎসবের আয়োজন করতে পারেনি। তাই এবার মহাধুমধাম সহকারে ‘গালা ডিনার’-এর আয়োজন করা হয়। সেই উৎসবেই বাজিমাত করলেন ওই কর্মী। যদিও এক বছর বৈতনিক ছুটির ক্ষেত্রে রয়েছে কিছু শর্তও। পুরস্কারে পাওয়া এক বছর অন্য কোনও কাজ করা যাবে না, যেখানে শ্রম বা বুদ্ধির বিনিময়ে মজুরি পাওয়া যায়। এমনকি কোনও রেস্তরাঁয় খাবার পরিবেশনকারীর কাজও করা যাবে না।
সূত্র: সিএনবিসি, গালফ টুডে