‘লাভরাত্রি’ থেকে ‘লাভযাত্রী’ তবুও সালমানের বিরুদ্ধে মামলা!

‘লাভরাত্রি’ থেকে সিনেমার নাম বদল করে ‘লাভযাত্রী করেও রেহান নেই সুপারস্টার সালমান খানের। আবারও আইনি জটিলতার মুখে পড়লেন বলিউডের জনপ্রিয় এই অভিনেতা। ‘লাভরাত্রি’ সিনেমার নাম দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে সিনেমাটির অভিনেতা-পরিচালকের বিরুদ্ধে গত ১২ সেপ্টেম্বর পুলিশকে এফআইআর বা মামলা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন আদালত। শুক্রবার মামলাটি বিহারের মিঠনপুরা থানায় দায়ের হয়েছে।

এ ব্যাপারে মিঠনপুরা থানার এসএইচও বিজয় রায় বলেন, ‘সালমান ছাড়াও মামলায় সিনেমাটির অভিনেতা ও সালমানের ভগ্নীপতি আয়ুশ শর্মা, অভিনেত্রী ওয়ারিনা হুসাইন, পরিচালক আভিরাম মেইনওয়ালাসহ বেশ কয়েকজনের নাম রয়েছে।

এদিকে অ্যাডভোকেট সুধীর কুমার ওঝা নামে এক ব্যক্তির অভিযোগ, সনাতন ধর্মীয় উৎসব ‘নবরাত্রি’র সঙ্গে মিল রেখে সিনেমাটির নাম রাখা হয়েছে ‘লাভরাত্রি’। এর মাধ্যমে নবরাত্রিকে বিদ্রুপ করা হয়েছে। তাছাড়া এরইমধ্যে প্রদর্শিত প্রমোতেও অনেক অশোভনীয় উপাদান দেখা গেছে।

যদিও বিতর্কের মুখে এরই মধ্যে কয়েকদিন আগে সিনেমার নাম ‘লাভরাত্রি’ বদলে ‘লাভযাত্রী’ রাখা হয়। তবে নাম পাল্টেও রেহাই পেলেন না বলিউড ‘ভাইজান’। সালমান খান সিনেমাটি প্রযোজনা করেছেন। এটি মুক্তি পাওয়ার কথা রয়েছে আগামী ৫ অক্টোবর। এর আগে দু’টি কৃষ্ণসার হরিণ হত্যার ঘটনায় পাঁচ বছরের কারাদণ্ড পেয়ে বেশ কিছু দিন কারাগারেও থাকতে হয়েছিল সালমানকে।