শরণখোলা থেকে খুলনা-যশোর-বেনাপোলগামী পরিবহন আটকে দিল মালিক সমিতি

বাগেরহাটের শরণখোলা থেকে খুলনা-যশোর-বেনাপোলগামী দুরপাল্লার পরিবহন আটকে দিয়েছে শরণখোলা-মোড়েলগঞ্জ বাস মালিক সমিতির শ্রমিকরা। ৪ জুলাই বিকাল ৩টার পর রায়েন্দা রাজৈর বাসষ্ট্যান্ড থেকে ছেড়ে যাওয়া নিউ হানিফ পরিবহন, ইমা পরিবহন ও পদ্মা এন্টারপ্রাইজের গাড়ী যাত্রীসহ কেয়ারবাজার এলাকায় আটকে রাখা হয়। এতে রোগীসহ যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়ে।

নিউ হানিফ পরিবহনের রায়েন্দা কাউন্টারের পরিচালক মনিরুজ্জামান জোমাদ্দার জানান, শরণখোলা-মোড়েলগঞ্জ বাস মালিক সমিতির নামে শরনখোলা এ·প্রেস নামের একটি ব্যানার ব্যবহার করে রায়েন্দা-খুলনা রুটে গাড়ি চলাচল শুরু করে। রুট পারমিট না থাকায় মোড়েলগঞ্জের ছোলমবাড়িয়া বাসষ্ট্যান্ডে ওই গাড়িটি আটকে দেয় মোড়েলগঞ্জ-বাগেরহাটগামী পরিবহন শ্রমিকরা। এতে ক্ষুব্দ হয়ে শরণখোলা-মোড়েলগঞ্জ বাস মালিক সমিতির সাধারন সম্পাদক হারুন অর রশিদ নিজে দাড়িয়ে থেকে শ্রমিকদের সহযোগীতায় রাস্তার উপরে বাস আড়াআড়ি ভাবে দাড় করিয়ে নিউ হানিফ পরিবহন, ইমা পরিবহন ও পদ্মা এন্টারপ্রাইজের গাড়ী যাত্রীসহ কেয়ারবাজার এলাকায় আটকে রেখে যাত্রীদের জোর পূর্বক নামিয়ে দেয়।

এ বিষয়ে জানতে চাইলে শরণখোলা-মোড়েলগঞ্জ মালিক সমিতির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ বলেন, আমরা বাগেরহাট খুলনা মালিক সমিতির সাথে সমš^য় করে গাড়ি ছেড়েছি কিন্তু মোড়েলগঞ্জ-বাগেরহাটগামী পরিবহন শ্রমিকরা আমাদের গাড়ি আটকে দিয়েছে ও মারধর করেছে তাই আমাদের শ্রমিকরাও তাদের গাড়ি আটকে দিয়েছে। তিনি আরো বলেন, আমাদের গাড়ী চলতে না দিলে তাদের গাড়ির চলতে দেয়া হবেনা।

শরণখোলা-মোড়েলগঞ্জ মালিক সমিতির সভাপতি শামিম আহসান পলাশ বলেন, খুলনা ও বাগেরহাট বাস মালিক সমিতির সাথে কথা বলে শরণখোলা এ·প্রেস নামে একটি গাড়ি রায়েন্দা থেকে যাত্রী নিয়ে মোড়েলগঞ্জের ছোলমবাড়িয়া পৌছালে মোড়েলগঞ্জ-বাগেরহাটগামী পরিবহন শ্রমিকরা গাড়িটি আটকে যাত্রীদের নামিয়ে দেয় এবং ওই গাড়ির ষ্টাফদের মারধর করে।

বাগেরহাট জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকী জানান, রায়েন্দা, বাগেরহাট, খুলনা, যশোর ও বেনাপোল রুটে ছয়টি মালিক সমিতির গাড়ী চলে। তারা সমিতির সাথে কোন কথা না বলে গত ৩ জুন পিয়নের মাধ্যমে বাগেরহাট মালিক সমিতির অফিসে মধু ও মিষ্টি পাঠিয়েছে। যেখানে আমরা উপস্থিত ছিলাম না। আলোচনা ছাড়া নতুন কোন পরিবহনের অনুমতি দেয়ার সুযোগ নেই।