শাবিপ্রবি’র পুকুরে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলসংলগ্ন পুকুরে ডুবে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। শুক্রবার (২২ মার্চ) দুপুর ২টার দিকে সাঁতার শিখতে এসে তার মৃত্যু হয়।

নিহত অর্ণব তালুকদার (১৭) সিলেট নগরীর মদিনা মার্কেটস্থ মোল্লাবাড়ি এলাকায় থাকে বলে জানা গেছে। পিতার কৃতিশ তালুকদার। সিলেট শাহ খুররম ডিগ্রি কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন সে। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভপুর উপজেলায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পুকুরে গোসল করতে নামার পর ডুব দিয়ে অনেকক্ষণ না উঠলে উপস্থিত লোকজন খোঁজখুঁজি শুরু করে। পরবর্তীতে সেখানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পুকুর থেকে পানির নিচে ডুবন্ত অবস্থায় তাকে উদ্ধার করে। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সযোগে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ওই কলেজছাত্রকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, সাঁতার শেখার জন্য সে হয়তো এসেছিল। পুলিশ বিষয়টি তদন্ত করছে৷ পুকুরে গোসল না করার জন্য আমরা আগেই নির্দেশনা দিয়েছিলাম৷ পাশে নির্দেশনা ফলকও রয়েছে৷

বহিরাগত ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, পুকুরটি গভীরতা বেশি থাকায় যে কারো জন্য বিপদজনক হতে পারে। তাই সকলকে নির্দেশনা মেনে চলার আহ্বান জানান প্রক্টর।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি দ্বাদশ সংসদের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের উপর বক্তব্যে মুহিবুর রহমান মানিক এমপি একই দাবি জানান।