শৃঙ্খলা ভঙ্গের দায়ে বশেমুরবিপ্রবির ৪ শিক্ষার্থীকে বহিষ্কার

ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে কয়েক দফা মারামারি ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪ জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের মিটিংয়ে তাদেরকে বহিষ্কারের সুপারিশ করা হয়।

বৃহস্পতিবার (২রা মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মোঃ জসিম উদ্দিন, আব্দুল বারী সজীব, কাজী আমান অভ্র ও রসায়ন বিভাগের ইস্রাফিল রাহাত রাফি।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে ২ বিভাগের মধ্যে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনাটি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে এসেছে। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ড এর মিটিং এর সিদ্ধান্ত অনুযায়ী বিষয়টি যথাযথভাবে তদন্ত করা হবে। বিশ্ববিদ্যালয়ের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার স্বার্থেই উল্লেখিত শিক্ষার্থীদের বহিষ্কার করা হয়েছে।

ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ এবং রসায়ন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে ১লা মার্চ কয়েক দফা সংঘর্ষ হয় প্রক্টর অফিস ও প্রশাসনিক ভবনের সামনে। এতে প্রক্টর ড. মোঃ কামরুজ্জামানসহ কয়েকজন শিক্ষার্থী আহত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ কামারুজ্জামান বলেন, অধিকতর তদন্ত করে এ ঘটনায় সংশ্লিষ্টতা যতজন পাওয়া যাবে, সবার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।