শোকার্ত আগস্টের প্রথম প্রহরে ইবি ছাত্রলীগের শোকর‍্যালী ও মোমবাতি প্রজ্জ্বলন

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শহীদদের প্রতি শোক জানিয়ে শোকার্ত আগস্ট মাস শুরুর প্রথম প্রহরে শোকর‍্যালী ও মোমবাতি প্রজ্জ্বলন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

সোমবার (১ আগস্ট) রাত ১২ টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের “মৃত্যুঞ্জয়ী মুজিব” ম্যুরালের পাদদেশে এ মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় থেকে এক শোকর‍্যালি বের করে সংগঠনটির নেতাকর্মীরা। এটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে এসে ছাত্র সমাবেশে রূপ নেয়।

সমাবেশে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের নেত্বত্বে ও সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ জয় তত্ত্বাবধানে উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি তন্ময় সাহা টনি ও মৃদুল হাসান রাব্বি, যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম ও হোসাইন মজুমদার, সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখ, ছাত্রলীগকর্মী শাহীন আলম, শিমুল খান এবং সংগঠনটির অন্যান্য নেতাকর্মীরা।

এসময় সকলকে শোকার্ত শুভেচ্ছা জানান শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়।

পরে সমাবেশে ফয়সাল সিদ্দিকী আরাফাত শোক প্রকাশ করে বলেন, শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, চার নেতা ও সকল শহীদের প্রতি আমরা শ্রদ্ধা নিবেদন করছি। শোকাবহ আগস্ট উপলক্ষে শাখা ছাত্রলীগ মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে এবং তা পালন করতে সকল মেধাবী, সাংগঠনিক ও দক্ষ কর্মীদের আহবান জানাচ্ছি। তাছাড়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ সজাগ থাকবে সকল অপশক্তির শত্রুতা রুখে দিতে এবং বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে।