শ্রীবরদীতে এসএসসি পরীক্ষার্থী বিপ্লব হত্যা ঘটনায় মামলা দায়ের

শেরপুরের শ্রীবরদীতে এসএসসি পরীক্ষার্থী বিপ্লব (১৬) খুনের ঘটনায় ৩ জনের নাম উল্লেখসহ ২৮ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। নিহত বিপ্লবের পিতা জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার দড়িপাড়া এলাকার কাবিল মিয়া সোমবার রাতে বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন।

পুলিশ জানায়, বিপ্লব শ্রীবরদীর দহের পাড়ের নানা হাজি আব্দুল মজিদের বাড়িতে থেকে শ্রীবরদী সদর ইউনিয়নের নিজমামদামারি কান্দাপাড়া মোহাম্মদ আলী মেমোরিয়াল বিদ্যানিকেতনে লেখা পড়া করে আসছিল। সে এ বছর এসএসসি পরীক্ষা দিচ্ছিল। পবিত্র শব-ই বরাত উপলক্ষ্যে ২৫ ফেব্রুয়ারি রাতে শ্রীবরদী উপজেলার নিজ মামদামারি কান্দাপাড়া ইবতেদায়ী মাদ্রাসায় ওয়াজ শুনতে আসে বিপ্লব। পার্শ্ববর্তী চরশিমুলচূড়া গ্রামের মোশাররফ হোসেন নুদার ছেলে ও স্থানীয় কিশোর গ্যাংয়ের প্রধান আরিফ হোসেন গংরা বিপ্লবের সাথে তুচ্ছ বিষয় নিয়ে কথা কাটাকাটি করে। পরে ওয়াজ শুনে নানার বাড়ি আসার পথে আরিফ ও তার সহযোগীরা বিপ্লবের ওপর হামলা চালিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে গুরুতর আহত করে।

তাকে আশঙ্কা জনক অবস্থায় প্রথমে শ্রীবরদী উপজেলা হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে ওইদিন ভোরে কর্তব্যরত চিকিৎসক বিপ্লবকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর পুলিশ সন্ত্রাসী আরিফ, মোখলেস, মনিরকে আটক করে।

পরে (সোমবার) ২৬ ফেব্রুয়ারি রাতে বিপ্লবের বাবা কাবিল মিয়া বাদী হয়ে আরিফ, মোখলেস, মনিরের নাম উল্লেখ করে ও আরো ২৫ জনকে অজ্ঞাত আসামি করে মোট ২৮ জনের বিরুদ্ধে শ্রীবরদী থানায় মামলা দায়েরে করেছেন।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাইয়ুম সিদ্দিকী বলেন, ‘এ ঘটনায় থানায় মামলা হয়েছে। প্রকৃত দোষীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। কোন অপরাধীই রেহাই পাবে না।’