সন্তানকে নিজের কাছে রাখতে বাঁধনের

সন্তানকে নিজের কাছে রাখার অধিকার চেয়ে পারিবারিক আদালতে মামলা করেছেন ছোটপর্দার অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি জানান, মেয়েকে জোর করে কানাডা নিয়ে যেতে চান বাবা সনেট। তাই ৩ আগস্ট মামলা দায়ের করেন এ অভিনেত্রী।

বাঁধন বলেন, ‘সায়রা এখন কোথায় থাকবে, মা হিসেবে আমার অধিকার পেতে মামলা করেছি।’

২০১০ সালের সেপ্টেম্বরে বাঁধনের সঙ্গে মাশরুর সিদ্দিকী সনেটের বিয়ে হয়। সংসার ও মাতৃত্বজনিত কারণে এ নায়িকা অনেকদিন অভিনয় থেকে দূরে ছিলেন।

বাঁধন বলেন, ‘২০১৪ সালের আগস্ট মাসে আমরা বিয়ে বিচ্ছেদের আবেদন করি। তারপরও চেষ্টা করেছি, যেন সম্পর্ক ঠিক হয়। আমি আবারো বিয়ে করলে হয়তো স্বামী পাবো। কিন্তু আমার মেয়ের বাবা সনেটই। তাই মেয়ের দিকে তাকিয়ে সম্পর্ক ঠিক করে ফেলতে চেয়েছি।’

সম্প্রতি সনেটের সঙ্গে মালয়েশিয়া যান বাঁধন। এ প্রসঙ্গে বলেন, ‘মেয়েকে তার বাবা আর মাকে একসঙ্গে কাছে পাওয়ার সুযোগ দিতে, ভাঙা ঘর জোড়া লাগাতে সনেটের সঙ্গে মালয়েশিয়ায় গিয়েছিলাম। মালয়েশিয়া থেকে ফেরার কিছুদিন পর জানতে পারি ও আরেকটি বিয়ে করেছে। তার বর্তমান স্ত্রী কানাডার নাগরিক। কিন্তু এই বিষয়ে এতদিন আমাকে কিছুই জানতে দেয়নি।’

বাঁধন বলেন, ‘তার দ্বিতীয় স্ত্রীই মূলত আমার মেয়েকে কানাডা নিয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছে।’

তাই বাধ্য হয়ে মামলা করেছেন বাঁধন।

এ অভিনেত্রী জানান, তার পাশে রয়েছে বাবা-মা, দুই ভাই, মেয়ের স্কুলের শিক্ষক, অভিভাবক ও তার সহকর্মীরা। আশা করছেন মামলায় মাতৃত্বের জয় হবে।