সন্ত্রাসী হুমকিতে কোনো লাভ নেই জনগণ ভোটকেন্দ্রে যাবে না : রিজভী

সরকারের হুমকি-ধামকিতেও জনগণ ভোট দিতে কেন্দ্রে যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, `বাড়ি বাড়ি গিয়ে হুমকি-ধামকি দিচ্ছে.. বাড়ি বাড়ি গিয়ে ওরা বলে আসছে ভোটের দিন কেন্দ্রে না গেলে নাকি খবর আছে। সরকারকে বলে দিতে চাই, আপনাদের এসব সন্ত্রাসী হুমকিতে কোনো লাভ নেই। জনগণ ডামি নির্বাচনে ভোট দিতে যাবে না।

বুধবার সকালে রাজধানীর শান্তিনগর সড়কের অস্থায়ী বাজারে ভোট বর্জনের আহ্বান সম্বলিত দলের লিফলেট বিতরণের পর এসব কথা বলেন রিজভী। বিএনপির এই মুখপাত্র বলেন, `অবৈধ সরকার ও এর বংশবদ নির্বাচন কমিশন দেশে ডামি ও তামাশার যে নির্বাচনের আয়োজন করেছে, জনগণ তাতে সাড়া দিচ্ছে না। ভোট কেন্দ্র লোকজনকে নিতে ক্ষমতাসীনরা মারিয়া হয়ে উঠেছে। যত ভয়ভীতি দেখাক না কেন সেদিন ‘আমরা আর মামুরা’ ছাড়া কেউ থাকবে না ভোট কেন্দ্রে।

সেদিন ভোট বর্জন করে জনগণ ওদের হুমকির সমচিত জবাব দেবে।’
রিজভী বলেন, সরকার জোর করে একতরফা নির্বাচন করে দেশটাকে জাহান্নাম বানানোর অপচেষ্টা করছে। এলাকায় এলাকায় দেখবেন কোথাও কোনো ভোটের আমেজ কিংবা উৎসব নেই। নেই মানুষের ভেতরে ভোট নিয়ে আলাপ-আলোচনা।

এলাকায় এলাকায় যখন নৌকার সমর্থনে মাইকে প্রচারণা চালায়, তখন মানুষ দ্রুত সেখান থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। আর সাধারণ মানুষ বলেন- এটা ভোট না, এটা তিন শ আসনে ভাগ-বাঁটোয়ারার নাটক।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা আরো বলেন, সারা দেশে জনগণের মধ্যে আতঙ্ক ছড়িয়ে সরকার ভেবেছে ৭ জানুয়ারি পার করবে। কিন্তু তাঁদের এই ভাবনা সফল হতে দেবে না জনগণ।

সকাল সাড়ে ৭টায় শান্তিনগরের সড়কে অস্থায়ী কাঁচা বাজারে ১০-১২ জন নেতা-কর্মীকে নিয়ে লিফলেট বিতরণ করেন রিজভী।কিছু সময় লিফলেট বিতরণ করে তিনি সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে চলে যান। এ সময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, তাঁতী দলের আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের আবদুর রহিম, মহানগর দক্ষিণ বিএনপির আরিফা সুলতানা রুমা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সহসম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুযেল ও কর্মীরা লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নেন।