‘সন্ত্রাসের রাজনীতির প্রতীক জামায়াত-বিএনপি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় বিএনপি, জামায়াতে ইসলামি ও ইসলামী ছাত্রশিবিরের কর্মকাণ্ড নিয়ে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি প্রতিবেদন শেয়ার করেছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ওয়েবসাইটে প্রকাশিত ‘সন্ত্রাসের রাজনীতির প্রতীক বিএনপি-জামায়াত’ শিরোনামের এই প্রতিবেদনের কিছু অংশ ক্যাপশন হিসেবে দিয়েছেন তিনি।

যাতে বলা হয়েছে, ‌‘গত দুই দশকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এর চরমপন্থী মিত্র জামায়াত-ই-ইসলামি এবং এর ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবিরের সাথে একটি ভয়ংকর রাজনৈতিক সংস্কৃতি চালু করেছে। যার বৈশিষ্ট্য হচ্ছে প্রতিবাদের নামে রাজপথে সাধারণ নাগরিক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর সহিংস ও প্রাণঘাতী হামলা, হিন্দু ও অন্যান্য ধর্মালম্বিদের ওপর উদ্দেশ্যপ্রণোদিত হামলা ও তাদের বাড়িতে অগ্নিসংযোগ, রাজনৈতিক প্রতিপক্ষকে হত্যা ইত্যাদি।

‘এসকল কাজে তারা প্রায়ই জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ- জেএমবি এবং হরকাতুল জিহাদের মতো সহিংস চরমপন্থী সংগঠনগুলোকে ব্যবহার করেছে এবং এখনও করছে। আজ যারা মানবাধিকারের কথা বলে বিদেশি দূতাবাস, বিদেশি মিডিয়া ও দেশের মিডিয়াতে সহমর্মিতার আবদার করছে, তাদের হাতেই লুণ্ঠিত হয়েছে বাংলাদেশের সর্বপর্যায়ের মানুষের মানবাধিকার। ’

এরপর তিনি লেখেন, ‘এই প্রতিবেদনে বিগত দিনে বিএনপি জামাতের সহিংস রাজনীতির সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরা হয়েছে। ’