সমাবেশের জন্য আর কোনো অনুমতি নয়: মির্জা আব্বাস

সরকার বিএনপিকে নির্দিষ্ট স্থানে সমাবেশ করতে দিতে চায় না অভিযোগ করে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পারে, আমরা করলে নাকি সমস্যা! আজ জনগণ রায় দিয়েছে, বিএনপি আগামীতে যে স্থানে সমাবেশ করতে চায়, সে জায়গাই করবে। আর কোনো অনুমতি নয়, জনগণই অনুমতি দিয়ে দিয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা আব্বাস বলেন, এ সরকার গতকাল রাত থেকে বিভিন্ন হোটেল থেকে, রাস্তা থেকে গ্রেফতার করেছে। এক সাগর পানি থেকে এক মগ পানি গেলে সাগরের কিছু আসে যায় না।

তিনি বলেন, আজ আপনারা বৃষ্টিতে ভিজে, না খেয়ে এই মহাসমাবেশে আছেন, তা দেখে আমি উজ্জীবিত হয়েছি। আমি কর্মীদের মধ্যে আন্দোলনের তীব্রতা দেখতে পেয়েছি। এ সরকারের পতন সন্নিকটে।

বিএনপির এ নেতা বলেন, এ সরকারের আর সময় নেই। নেতাকর্মীদের আটক করে রেখেছে, জেলখানায় যারা আছেন তারা অনেক কষ্টে আছেন। আমি মানবাধিকার কর্মীদের অনুরোধ করবো, একবার জেলখানায় দেখে আসুন- তারা কী রকম কষ্ট করছেন।

সরকারকে অনুরোধ করবো, এখনো সময় আছে পদত্যাগ করুন। নতুবা জনগণ আপনাদের ক্ষমা করবে না, যোগ করেন মির্জা আব্বাস।