সাক্কুকে হারিয়ে কুমিল্লায় বিজয়ী সূচনা

কুমিল্লা সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে মেয়র পদে সংসদ সদস্য আ. ক. ম বাহাউদ্দিন বাহারের মেয়ে তাহসিন বাহার সূচনাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

শনিবার সন্ধ্যায় নগরীর জিলা স্কুলের অডিটোরিয়ামে ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করেন রির্টানিং কর্মকর্তা ফরহাদ হোসেন। ভোটের মাঠে সূচনা এবারই প্রথম। প্রথমবারেই বাজিমাত করলেন তিনি। বিজয়ী হয়ে ফিরলেন ঘরে। প্রথম কুমিল্লা সিটিতে কোন নারী প্রথম মেয়র নির্বাচিত হলেন।

নির্বাচন কমিশনের সূত্রমতে, ১০৫টি কেন্দ্রে বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে বাস প্রতীকের প্রার্থী তাহসিন বাহার সূচনা পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ি প্রতীকের মনিরুল হক সাক্কু পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট। ঘোড়া প্রতীকের নিজাম উদ্দিন কায়সার পেয়েছেন ১৩ হাজার ১৫৫ ভোট ও হাতি প্রতীকের প্রার্থী নূর-উর-রহমান মাহমুদ তানিম পেয়েছেন ৫ হাজার ১৭৩ ভোট। মোট বৈধ ভোটের সংখ্যা ৯৪ হাজার ১১৫টি। মোট ভোটের শতকরা হার ৩৮.৮২ ভাগ।

তাহসিন বাহার সূচনা দীর্ঘদিন ধরে বাবার কুমিল্লা মহানগর আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। সর্বশেষ মহানগর আওয়ামী লীগের কমিটিতে তিনি সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন। এছাড়াও তিনি সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।
তাহসিন বাহার সূচনা বিজয়ী হয়ে সাংবাদিকদের বলেন, আমার এই বিজয় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও কুমিল্লা নগরবাসীর বিজয়। কুমিল্লা নগরীকে নতুন করে সাজাতে আমি সবার সহযোগিতা চাই।

উল্লেখ্য, ২০২২ সালে কুমিল্লা সিটি কর্পোরেশনে নির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত ২০২৩ সালের ১৩ ডিসেম্বর মারা যান।