সাগরে ভেসে গেল দু’টি হাতি, উদ্ধার করল নৌবাহিনী

দু’টি কম বয়সী হাতি ভেসে গেল সমুদ্রে। ডুবতে বসেছিল তারা। সেই দু’টি হাতিকে সমুদ্র থেকে উদ্ধার করলো শ্রীলঙ্কার নৌবাহিনী। কিছুদিন আগেই ঘটে গেছে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা।

নৌবাহিনী থেকে জানানো হয়, বনের দু’টি হাতি সৈকতে চলে আসে। সেখান থেকে দুর্ঘটনাক্রমে ভেসে যায় সাগরে। ব্যাপক প্রচেষ্টার মাধ্যমে এদের উদ্ধার করা হয়েছে। নেভির ড্রাইভাররা রশি দিয়ে বেঁধে, বোট দিয়ে টেনে তাদের কম গভীরতার পানিতে আনার চেষ্টা চালান।

নিচের ছবিতে দেখুন, হাতি দু’টি কোনোমতে তাদের শুঁড় পানির ওপরে রাখতে পেরেছে। বেঁচে থাকার অনন্ত চেষ্টা। এই মুহূর্তে তারা সৈকত থেকে কয়েক কিলোমিটার গভীরে চলে গেছে।

এক বিবৃতিতে নেভি থেকে জানানো হয়, অবশেষে তাদের উদ্ধার করে ফাউল পয়েন্ট জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে। এরা খুবই ভাগ্যবান যে ওই সময় প্যাট্রল বোট সেখানে ছিল। এ সময় আশপাশ থেকে আরো কয়েকটি বোট ডেকে আনা হয়। কয়েক সপ্তাহ আগে আরেকটি হাতি ভেসে যায় সাগরে। সৈকত থেকে ওটা ৮ কিলোমিটার গভীরে চলে গিয়েছিল। সম্ভবত হাতি দু’টি কোনো অগভীর লেগুন পার হতে গিয়ে ভেসে যায়।

গত মে মাসে ত্রিনকোমালিতে অসহায় অবস্থায় পড়া ২০টি তিমির একটি দলকে নিরাপদে সরিয়ে দেয় স্থানীয়রা। এই অঞ্চল তিমি দেখার এক অসাধারণ স্থান। সূত্র : এমিরেটস