সাতক্ষীরায় আ.লীগ সভাপতির স্বাক্ষর নকলের অভিযোগ

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে ফজলুল হকের স্বাক্ষর ও প্যাড নকল করার অভিযোগ। তিনি জানান, এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

জানা গেছে, শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকালে সাতক্ষীরা পৌর ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের একাংশের সম্মেলন হওয়ার কথা ছিল। কিন্তু সম্মেলন গঠনতান্ত্রিক মোতাবেক আহবান না করার অভিযোগে এনে সম্মেলন স্থগিত করে প্রেস বিজ্ঞপ্তি দেয় জেলা আওয়ামী লীগের সভাপতি।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ কে ফজলুল হক স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে তিনি বলেন, শনিবার সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের ৬নং ওয়ার্ড শাখার সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। সে উপলক্ষে আমন্ত্রণ পত্রও প্রস্তুত ও বিতরণ করা হয়। উক্ত সম্মেলনের বিষয়ে আওয়ামী লীগের গঠনতন্ত্র না মেনে, জেলা সভাপতিকে কিছু না জানিয়ে, আমন্ত্রণ পত্রে তাকে অতিথি না করে এবং জেলার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম দেশের বাইরে থাকায় তড়িঘড়ি করে পকেট কমিটি গঠন করতে একটি পক্ষ ৬নং ওয়ার্ডের সভাপতি নারায়ন চন্দ্র মন্ডল ও সাধারণ সম্পাদক সৈয়দ রাফিনুর আলী অভিযোগ করায় সম্মেলন স্থগিত করা হয়েছে।

পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এর নিকটে পাঠানো পত্রে তিনি উল্লেখ করে বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী যে কোন ইউনিটের সম্মেলন করতে হলে সেই ইউনিটের সভা করেই সম্মেলনের তারিখ ও সময় নির্ধারণ করতে হবে। এক্ষেত্রে গঠনতন্ত্র না মেনে ৬নং ওয়ার্ড আ.লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে উপেক্ষা করা হয়েছে। তাই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম দেশে আসার পরে অভিযোগ সমুহ তদন্তপূর্বক সম্মেলনের তারিখ নির্ধারণ করা হবে বলে উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, জেলা আওয়ামী লীগ সভাপতির দেয়া প্রেস বিজ্ঞপ্তিটি তার নিজের দেয়া বিজ্ঞপ্তি নয়, এমন মন্তব্য করে পুনরায় তার স্বাক্ষর ও প্যাড নকল করে ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনের সার্বিক সফলতা কামনা করে এমন একটি প্রেস বিজ্ঞপ্তি দেয় একটি মহল। ভূয়া বিজ্ঞপ্তিটি শনিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমের ছড়িয়ে পড়েলে জেলা আওয়ামী লীগ সভাপতির নজরে আসে।

এদিকে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে ফজলুল হক নিজের স্বাক্ষর ও প্যাড নকল করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি দেয়া হয়েছে দাবি করে একটি ভিডিও বার্তা ও প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন ।

প্রেস বিজ্ঞপ্তিতে তিনি বলেন, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের ৬নং ওয়ার্ড শাখার সম্মেলন ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার প্যাড ও স্বাক্ষর নকল করে একটি মহল বিভ্রান্তি ছড়াচ্ছে। আমি জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ এবং ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে ফেসবুকে প্রচারিত প্রেস বিজ্ঞপ্তি দেখে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি। সাতক্ষীরা পৌর ৬নং ওয়ার্ডের ৩০ সেপ্টেম্বর এর সম্মেলন পূর্বের নির্দেশনা অনুযায়ী স্থগিত থাকবে। আগামীতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ভারত থেকে দেশে ফেরার পর পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে আলোচনাপূর্বক তদন্ত সাপেক্ষে সম্মেলনের তারিখ পুনরায় ঘোষণা করা হবে। সকল নেতৃবৃন্দকে জেলা আওয়ামী লীগের নির্দেশনা মেনে চলার জন্য নির্দেশ প্রদান করা হইল।

বীর মুক্তিযোদ্ধা এ কে ফজলুল হক বলেন, কে বা কারা আমার প্যাড ও স্বাক্ষর নকল করেছে জানি না। তবে আমার প্যাড ও স্বাক্ষর নকল করে যারা দলের মধ্যে বিভাজন সৃষ্টি করতে বিভ্রান্তি ছড়াচ্ছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।