সাতক্ষীরায় করোনা আক্রান্তে ও উপসর্গে ২জনের মৃত্যু

সাতক্ষীরায় কোভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে আরেক জনের মৃত্যু হয়েছে।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এক স্বাস্থ্যকর্মীসহ ওই দুই জনের মৃত্যু হয়।

রবিবার সকাল ও দুপুরে মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে তারা মারা যান।
এনিয়ে, সাতক্ষীরায় কোভিড-১৯ উপসর্গ নিয়ে রবিবার পর্যন্ত মারা গেছেন অন্তত ১৪০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৩২ জন।

মৃত ব্যক্তিরা হলেন, আশাশুনি উপজেলার পাইথালী গ্রামের মৃত মেঘনাথ মন্ডলের ছেলে কোভিড আক্রান্ত সুব্রত মন্ডল (৬০) ও কলারোয়া উপজেলার শ্রীপতিপুর গ্রামের মৃত রজব আলীর ছেলে স্বাস্থ্যকর্মী মফিজুল ইসলাম (৫০)। তিনি কোভিড উপসর্গ নিয়ে মারা গেছেন।

মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত ১৯ ডিসেম্বর মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে ভর্তি হন করোনা আক্রান্ত সুব্রত মন্ডল (৬০)। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার দুপুর সাড়ে ১২ টায় তিনি মারা যান।

এদিকে, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ কোভিড-১৯ উপসর্গ নিয়ে গত ২৭ ডিসেম্বর মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে ভর্তি হন স্বাস্থ্যকর্মী মফিজুল ইসলাম (৫০)। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ১০ টার দিকে তিনিও মারা যান। ভর্তির পর তার নমুনা সংগ্রহ করা হলেও এখনও তার রিপোর্ট পাওয়া যায়নি।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করে জানান, স্বাস্থ্য বিধি মেনে তাদের লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।