সাতক্ষীরায় ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারে অভিযান, ভূয়া ডাক্তারসহ তিনজনের কারাদন্ড ও জরিমানা

আবু সাঈদ, সাতক্ষীরা: সাতক্ষীরা শহরে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভূয়া ডাক্তারসহ তিনজনকে কারাদন্ড ও একইসাথে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এছাড়া একটি ক্লিনিককে সিলগালা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দূপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এসময় সদর হাসপাতাল মোড় এলাকায় শেফা ডায়াগনস্টিক সেন্টারে ভূয়া ডাক্তার সেজে প্রতারনার অভিযোগে বিপ্লব কুমার দাসকে ৬ মাস কারাদণ্ড ও প্রতিষ্ঠানটির মালিক আবুবকর সিদ্দিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে ভ্রাম্যমান আদালত লাইসেন্স না থাকায় আস্থা ডায়াগনস্টিক সেন্টারের মালিক বিশ্বজিত পালকে ১০ দিনের কারাদন্ড এবং প্রতিষ্ঠানটি সিলগালার আদেশ দেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন হোসেন জানান, সরকারি আদেশে অভিযান চালানো হয়েছে। এ অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

উল্লেখ্য শেফা ডায়াগানস্টিক সেন্টার এর মালিক আবু বক্কর সিদ্দিক দীর্ঘদিন ধরে বিভিন্ন অনিয়ম অপরাধ করে আসছে বলে একাধিক সূত্রে জানাযায়।

এবিষয়ে একাধিক ভুক্তভোগী এ প্রতিবেদককে বলেন আবু বক্কর শিদ্দিক এর বাড়ি কুষ্টিয়া জেলায় অথচ সে সাতক্ষীরা মানুষের চিকিৎসার নামে প্রতারণা সহ নানান অপরাধ করে পার পেয়ে যায় শুধু তাই নয় সাতক্ষীরা কথিত ক্লিনিক মালিক সমিতির নেতা পরিচয়ে সব সময় নিয়েকে জাহির করে সকল ভুয়া ক্লিনিক ও ডায়াগনস্টিক অবৈধ কাজের শিকৃতি দেয় ঐ সিদ্দিক।

তার প্রমাণ শরুপ প্রশাসন হাতে নাতে ধরেছে। একটি সূত্রের দাবী এধরনের অভিযান অব‍্যহত থাকলে ভূয়া ডাক্তার এবং নাম সর্বশ্ব ক্লিনিক এর নিকট থেকে অপচিকিৎসা রোধ পাবে সাধারণ মানুষ।