সাতক্ষীরার কলারোয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ক্লিনিকের ওটি ভষ্মিভূত

সাতক্ষীরার কলারোয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
শুক্রবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশেষজ্ঞ সার্জন ডাক্তার জাফরুল্লাহের ক্লিনিকে এ অগ্নিকাণ্ড ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, ক্লিনিক ভবনের পাশে জনৈক শাহিদুল্লাহের তেল-মবিলের দোকানের পিছনে ফাঁকা স্থানে রাখা ডিজেল, পামওয়েলসহ বিভিন্ন তেলের ব্যারেলে আগুন ধরে যায়। ওই আগুন থেকে ডাক্তার জাফরুল্লাহ সাহেবের ক্লিনিকের অপারেশন থিয়েটার (ওটি) রুম ও পাশের একটি ঘর আগুনে ভষ্মিভূত হয়। সেখানে কেউ না থাকায় কোন হতাহতের ঘটনা ঘটেনি, তবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

খবর পেয়ে কলারোয়া ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটাররা আধাঘণ্টার বেশি প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
কলারোয়া থানা পুলিশও ঘটনাস্থল পরিদর্শন করে।

স্থানীয়রা বলেন, কলারোয়া সরকারি কলেজের দক্ষিনে কোল্ডস্টোরেজের পাশে যশোর-সাতক্ষীরা আঞ্চলিক মহাসড়কের ধারে একটি তেল মবিলের পাইকারি দোকান ছিল। ওই দোকানের পিছনে খোলা জায়গায় বেশ কিছু তেল ভর্তি ব্যারেল রাখা ছিল। উন্মুক্ত স্থানে অরক্ষিত ওই ব্যারেল থেকেই আগুনের সূত্রপাত ঘটে। সেখানে কিভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। অগ্নিকাণ্ডের ঘটনাস্থলের পাশেই কাপড় ব্যবসায়ী মুনছুর আলীর বাসা বাড়ি ও পাশেই ডাক্তার জাফরুল্লাহের মালিকানাধীন সাকিব মেমোরিয়াল ক্লিনিক অবস্থিত। ওই ক্লিনিক এর ওটি রুম ও পাশের আরেকটি রুম অগ্নিকাণ্ডের শিকার হয়।
সেসময় যশোর-সাতক্ষীরা আঞ্চলিক মহাসড়কের দুই পাশে শত শত গাড়ি আটকা পড়ে। হাজারো উৎসুক জনতা রাস্তা জুড়ে ভিড় করতে দেখা যায়।

ক্লিনিকের নার্স মল্লিকা ও শিরিন জানান, ক্লিনিকে পাঁচজন রোগী ভর্তি ছিলেন। তাদেরকে তাৎক্ষণিক অন্যত্র সরিয়ে নেয়া হয়। ভষ্মিভূত হওয়া ওটি রুমের বিভিন্ন যন্ত্রাংশসহ অন্যান্য সরঞ্জাম আগুনে পুড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। এতে অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের স্টেশন লিডার ওবায়দুল্লাহ জানান, আনুমানিক ৪০ মিনিটের প্রচেষ্টায় ফায়ার ফাইটাররা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ তাৎক্ষণিক নির্ধারণ করা সম্ভব হয়নি।