সাতক্ষীরার কলারোয়ার ছেলে আবির আমেরিকায় সন্ত্রাসীর গুলিতে নিহত

সাতক্ষীরা জেলার কলারোয়ার ছেলে আবির হোসেন গত ৩০ ডিসেম্বর আমেরিকায় সন্ত্রাসীর গুলিতে নিহত হয়েছে। নিহত আবির হোসেন (৩৮) হেলাতলা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড ঝাপাঘাট গ্রামের মৃত শেখ আজিজুল হাকিম এর ছেলে। ৩ বোন ৫ ভাইয়ের মধ্যে মধ্যে নিহত আবির সবার ছোট।

গত ২০২২ সালের ৩০ শে ডিসেম্বর স্বপ্ন পূরণের লক্ষ্যে আবির হোসেন স্কলারশিপ নিয়ে আমেরিকায় পাড়ি জমান। সেখানে তিনি টেক্সাস থাকতেন ও লামওয়ার বিশ্ববিদ্যালয়ের পড়াশুনা করতেন। পাশাপাশি একটি শপিংমলে কাজ করতেন বলে জানিয়েছেন তার মা আনজুয়ারা বেগম। আবিরের মেজো ভাই শেখ জাকির হোসেন জানান গতকাল তার সাথে আমার মোবাইল ফোনে কথা হয়েছিলো সে ভালোই ছিলো। হঠাৎ কিছু সময় পর তার শালীকা আমাকে ফোন দিয়ে বলেন ভাইয়া, আবির ভাই আর নেই। এক দল সন্ত্রাসী আবির ভাইয়ের শপিংমলে ডাকাতি করতে ঢোকে। আবির ভাই বাধা দিতে গেলে তাঁরা আবির ভাইয়ের মাথায় ২টি ও বুকে ১টি গুলি করে। ঘটনাস্থলে আবির ভাইয়ের মৃত্যু হয়েছে।

নিহত আবিরের স্ত্রী সানজিদা আলম মজুমদার ২ বছরের কন্যা সন্তান নিয়ে নিউইয়ার্কে তার মা বাবার কাছে থাকে। নিহতের ছোট বোন আবেদা খাতুন বলেন আমার ভাই খুব ভালো ছাত্র ছিলো। সে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলো। গতবছর ৩০ ডিসেম্বর স্কলারশিপ নিয়ে আমেরিকায় যান আর গতকাল ছিলো সেই ৩০ ডিসেম্বর ১ বছর পূর্ণ হলো,ঠিক সেই দিন আমেরিকার সময় আনুমানিক রাত ১০ টায় আমার ভাইকে নির্মমভাবে গুলি করে হত্যা করেছে আমি আমার ভাই হত্যার বিচার চাই।

নিহতের বড় বোন মরিউম বেগম বলেন আমার ভাইকে তো তাঁরা মেরে ফেলেছে সরকারের কাছে আমাদের চাওয়া ভাইয়ের লাশটা যেন তাড়াতাড়ি আমাদের কাছে দিয়ে দেয়।

এলাকাবাসী শেখ মনিরুল ইসলাম আবির ভাই খুবই ভালো মানুষ ছিলেন। এলাকার অসহায় মানুষের আপদে বিপদে তিনি সব সময় সাহায্যে হাত বাড়িয়ে দিতেন। ভাই যে মারা গেছে এটা আমরা মানতে পারছিনা।এলাকায় এখন শোকের ছায়া নেমে এসেছে।আমরা আবির ভাই হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।